লভ্যাংশ পাঠিয়েছে লাফার্জহোলসিম

নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের পাঠিয়েছে লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড। ডিএসই সূত্রে তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে লাফার্জহোলসিম বাংলাদেশের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরের সম্মিলিত হিসাব অনুযায়ী, লাফার্জহোলসিমের বিক্রি হয়েছে হাজার ৬২২ কোটি ২০ লাখ টাকা। আগের হিসাব বছরে তা ছিল হাজার ৭৮৪ কোটি টাকা। গত হিসাব বছরে প্রতিষ্ঠানটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২৩৬ কোটি ১০ লাখ টাকা, আগের হিসাব বছরে যা ছিল ১৭৩ কোটি ৭০ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৫০ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকা ৮৯ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৩ টাকা ৯৫ পয়সা।

চলতি ২০২১ হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির বিক্রি হয়েছে ৬৩১ কোটি টাকা, যেখানে আগের বছরের একই সময়ে বিক্রি ছিল ৫১২ কোটি টাকা। চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১০৩ কোটি টাকা।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল লাফার্জহোলসিম। তার আগের চার হিসাব বছরেও একই হারে নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল লাফার্জহোলসিম বাংলাদেশ শেয়ারের সর্বশেষ দর ছিল ৫৯ টাকা ৬০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ৩৫ টাকা ৯০ পয়সা থেকে ৭০ টাকার মধ্যে ওঠানামা করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন