চাঁপাইনবাবগঞ্জে লকডাউন বাস্তবায়নে তৎপর প্রশাসন

বণিক বার্তা অনলাইন

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে আজ থেকে থেকে চাঁপাইনবাবগঞ্জে কঠোর লকডাউন শুরু হয়েছে। জেলার বিভিন্ন উপজেলায় সড়কে মানুষের চলাচল নিয়ন্ত্রণে পুলিশ সদস্যদের বেশ তৎপর দেখা গেছে। এছাড়া লকডাউন বাস্তবায়নে স্থানীয় প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে।

মঙ্গলবার সকাল থেকে শহরের গুরুত্বপূর্ণ মোড়ে চেকপোস্ট বসিয়ে জনসাধারণ ও যানবাহন প্রবেশ বা চলাচল রোধ করতে দেখা গেছে পুলিশ সদস্যদের। জরুরি সেবা ছাড়া অন্যান্য যানবাহন চলতে দেয়া হচ্ছে না

এর আগে সোমবার বিকেলে কঠোর লকডাউন ঘোষণার পর জেলার বিভিন্ন উপজেলার ইউনিয়ন পর্যায়ে মাইকিং করে বিধিনিষেধের কথা জানিয়ে দেয়া হয়। একারণে আগের লকডাউনের চেয়ে এবার গ্রামের মানুষদের তুলনামূলক বেশি সচেতনতা দেখা গেছে

লকডাউন কার্যরে জেলা শহরে সাতজন ও উপজেলা পর্যায়ে ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশেষ লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন।

সার্বিক বিষয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান বণিক বার্তাকে বলেন, জেলা জুড়ে কঠোর লকডাউন বাস্তবায়ন করতে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। জেলা পুলিশ জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে গেলে ঘরে ফেরত পাঠাচ্ছে। তবে জরুরি সেবা, পণ্যবাহী যানবহন ও আম পরিবহনে সংশ্লিষ্ট যানবাহগুলো কঠোর লকডাউনের আওতামুক্ত রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন