রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়

করোনাকালে উচ্চশিক্ষা পরিস্থিতি নিয়ে আলোচনা

বেসরকারি বিশ্ববিদ্যালয় রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয় গতকাল করোনাকালে উচ্চশিক্ষা পরিস্থিতির বিষয় নিয়ে একটি আলোচনা সভার আয়োজন করে। ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত ক্রান্তিকালে উচ্চশিক্ষা: উত্তরণের পথ শীর্ষক আলোচনায় অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক . আরেফিন সিদ্দিক, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা গণসাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক . বিশ্বজিৎ চন্দ।

অধ্যাপক . আরেফিন সিদ্দিক তার বক্তব্যে বলেন, করোনাকালীন পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সময়ে উচিত হবে শিক্ষার্থীদের কাছে রবীন্দ্র, নজরুল, বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের চেতনা আদর্শ পৌঁছে দেয়া, যাতে তারা মানবিক হওয়ার শিক্ষা পায়। রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয় প্রসঙ্গে তিনি রবীন্দ্রনাথের শিক্ষাদর্শনে সঞ্জীবিত হয়ে বিশ্ববিদ্যালয়কে প্রায়োগিক শিক্ষাদান, প্রকৃতির মধ্যে শিক্ষাদান এবং বহুমাত্রিক শিক্ষা কার্যক্রম চালুর অনুরোধ জানান।

ক্রান্তিকালে উচ্চশিক্ষা পরিস্থিতি নিয়ে রাশেদা কে চৌধুরী বাজেট অন্যান্য ক্ষেত্রে শিক্ষাকে প্রাধিকার প্রদানের আহ্বান জানান। সমসাময়িক প্রেক্ষাপট নিয়ে আলোচনা সভার আয়োজন করার জন্য তিনি রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়কে অভিনন্দন জানান।

অধ্যাপক . বিশ্বজিৎ চন্দ উচ্চশিক্ষার ক্রান্তিকাল উত্তরণে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) গৃহীত বিভিন্ন পদক্ষেপ এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বক্তব্য উপস্থাপন করেন। তিনি অনলাইন সরাসরি ক্লাসরুমে শিক্ষার বিভিন্ন দিক বিবেচনা এবং প্রযুক্তির মাধ্যমে পরীক্ষা নেয়া শুরুর সম্ভাব্যতাও তুলে ধরেন।

রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সচিব সমন্বয়কারী ট্রাস্টি রবিন খান অনুষ্ঠানটি পরিচালনা। সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ পরামর্শক মোস্তফা মল্লিক। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন