বান্দরবানে আগুনে পুড়ল ৭০ বসতবাড়ি

বণিক বার্তা প্রতিনিধি, বান্দরবান

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের হ্ঙাক্ওয়া (তালুকদার) পাড়ায় অগ্নিকাণ্ডে ৭০টি বসতবাড়ি পুড়ে গেছে। সোমবার দিবাগত রাত ২টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছেন রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা। ঘটনায় ক্ষতিগ্রস্ত ৭০টি পরিবারের মাঝে সরকারের পক্ষ থেকে মানবিক সহায়তা দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের বান্দরবান উপপরিচালক মো. মতিউর রহমান বণিক বার্তাকে বলেন, সোমবার রাত ২টার পর পরই হ্ঙাক্ওয়াপাড়াতে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলের দিকে রওনা দেয়। কিন্তু বান্দরবান-তারাছা ইউনিয়ন সড়কের আড়াই কিলোমিটার স্থানে আনুমানিক ৫০০ ফুট উঁচু থেকে নিচে নামার অতিরিক্ত খাড়া অংশটি ফায়ার সার্ভিসের গাড়ি নামার অনুপযোগী। এজন্য ঘটনাস্থলে পৌঁছতে অত্যন্ত বেগ পেতে হয়েছে। এতে অনেক সময়ও ব্যয় হয়েছে। পাড়ার একটি বাড়ির চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানান তিনি।

উপজেলা চেয়ারম্যান চহাইমং জানান, তিনি রাত ২টায় অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যান। ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিভে যেতে শুরু করে। ঘটনায় ক্ষতিগ্রস্ত ৭০টি পরিবারের লোকজন খোলা আকাশের নিচে মানবেতর অবস্থায় রয়েছে। ভোরে সেনাবাহিনীর পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের খাবার দেয়া হয়েছে। বেলা ১১টার দিকে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ, জেলা উপজেলা প্রশাসন, হেডম্যান অ্যাসোসিয়েশনসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সমন্বয়ে তার উপস্থিতিতে নগদ অর্থ, চালসহ অতি প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী মানবিক সহায়তা দেয়া হয়েছে বলে জানান তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন