জাতিসংঘের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বিমান বাহিনী প্রধানের মতবিনিময়

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এক সরকারি সফরে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সফরের অংশ হিসেবে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান গত সোমবার জাতিসংঘের ডিপার্টমেন্ট অব পিস অপারেশনসের আন্ডার সেক্রেটারি জেনারেল জঁ-পিয়েরে লাকোঁ এবং ডিপার্টমেন্ট অব অপারেশনাল সাপোর্টের আন্ডার সেক্রেটারি জেনারেল অতুল খারের সঙ্গে বাংলাদেশ বিমান বাহিনীর জাতিসংঘ শান্তিরক্ষা মিশন-সম্পর্কিত বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

মতবিনিময়কালে তারা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমান বাহিনীর জনবল সরঞ্জাম বৃদ্ধি, শান্তিরক্ষীদের টিকাদান, অত্যাধুনিক সি-১৩০জে পরিবহন বিমান মোতায়েন মহিলা শান্তিরক্ষীদের অংশগ্রহণ বৃদ্ধিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেন। বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের সঙ্গে আলোচনাকালে তারা দুজনই জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের অবদান সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন। বিশেষ করে করোনাভাইরাস মহামারীর কারণে উদ্ভূত পরিস্থিতির মধ্যেও বিশ্ব শান্তিরক্ষায় নিয়োজিত বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যদের পেশাদারিত্বের ভূয়সী প্রশংসা করেন।

এছাড়া সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এভিয়েশন কোম্পানি লকহিড মার্টিন পরিদর্শন করেন এবং সেখানে তিনি এফ-১৬ বিমানের সিমুলেটর ফ্লাইং করেন।আইএসপিআর

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন