পর্ষদ সভা স্থগিত করেছে বিএসআরএম ও বিএসআরএম স্টিল

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের দুই কোম্পানি বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেড বিএসআরএম স্টিলস লিমিটেড তৃতীয় প্রান্তিকের পর্ষদ সভা স্থাগিত করেছে।

তথ্যমতে, কোম্পানি দুটির চলতি ২০২০-২১ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশসংক্রান্ত পর্ষদ সভা ২০ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে অনাকাঙ্ক্ষিত কারণে কোম্পানি দুটির পর্ষদ সভা স্থগিত করা হয়েছে। কোম্পানি দুটির তৃতীয় প্রান্তিকের পর্ষদ সভার তারিখ সময় পরে জানিয়ে দেয়া হবে।

বিএসআরএম লিমিটেডের চলতি হিসাব বছরের প্রথমার্ধের (জুলাই-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ওপর ভিত্তি করে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশ প্রদানের ঘোষণা দিয়েছে বিএসআরএম লিমিটেড। আলোচ্য সময়ে কোম্পানিটির সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৯৪ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৫৩ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে টাকা ৫২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫১ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানিটির সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০৩ টাকা ৩৫ পয়সা।

অন্যদিকে বিএসআরএম স্টিলস লিমিটেডের চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ২০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৫ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে টাকা ২৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৫৮ টাকা ৫৪ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে বিএসআরএম স্টিলস। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৯৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৬০ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৫৬ টাকা ৮৪ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন