কভিড সহায়তার বিবরণ দিলেন অমিতাভ

ফিচার ডেস্ক

সম্প্রতি অমিতাভ বচ্চন তার দান করা অক্সিজেন কনসেনট্রেটরের হিসাব জনসমখ্যে প্রকাশ করেছেন। সঙ্গে বলেছেন, আমার সামর্থ্য সীমিত। ভারতে কভিডের দ্বিতীয় ঢেউয়ে বেশ খারাপ অবস্থা দেশটির স্বাস্থ্য ব্যবস্থার। এমন পরিস্থিতিতে জরুরি অক্সিজেন কনসেনট্রেটরের ব্যবস্থা করতে দেশটির সেলিব্রিটিদের অনেকে এগিয়ে এসেছেন। বিগ বিও তাদের একজন।

অমিতাভ বচ্চন তার ব্লগে ভারতের করোনা রোগীদের জন্য তিনি যেসব চিকিৎসাসামগ্রী সহায়তা দিয়েছেন তার বিস্তারিত প্রকাশ করেছেন। অমিতাভ লিখেছেন, ১০টি ভেন্টিলেটর চাহিদামাফিক লোকেশনে পৌঁছে দেয়া হয়েছে।

নয়াদিল্লির গুরদওয়ারা রাকাবগঞ্জের কভিড-১৯ সেন্টারের জন্য অমিতাভ পোল্যান্ড থেকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর আনানোর ব্যবস্থা নেন। ৭৮ বছর বয়সী তারকা মুম্বাইয়ের জন্যও ৫০টি অক্সিজেন কনসেনট্রেটরের ব্যবস্থা করার ঘোষণা দিয়েছেন।

এসব বিবরণ দেয়ার পাশাপাশি অমিতাভ লিখেছেন, আমার যতটুকু সামর্থ্য সেটা দিয়েছি। আমার সামর্থ্য সত্যিই সীমিত। হয়তো মনে হবে না, তার পরও এটা সত্য।...আমি এসব সহায়তাসামগ্রী কোনো প্রচারণা বা অনুদান সংগ্রহের মাধ্যমে জোগাড় করিনি। তিনি আরো যোগ করেন, অনুদান সংগ্রহের বিষয়টিতে তিনি অস্বস্তি বোধ করেন।

অমিতাভ কেন তার সহায়তার বিস্তারিত প্রকাশ করলেন তার ব্যাখ্যাও দিয়েছেন। তিনি বলেছেন, বিবরণ প্রশংসা পাওয়ার জন্য প্রকাশ করেননি। বরং তিনি যে মিথ্যা আশ্বাস দেননি এবং সামগ্রীগুলো দরকারমতো বিভিন্ন স্থানে পৌঁছানো হয়েছে, সেটা নিশ্চিত করতেই তার উদ্যোগ।

 

সূত্র: হিন্দুস্তান টাইমস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন