আগরতলায় ১০ দিনের কারফিউ জারি

বণিক বার্তা অনলাইন

ভারতের ত্রিপুরা রাজ্য সরকার ১০ দিনের ‘করোনা কারফিউ’ জারি করেছে। করোনাভাইরাসের বিস্তার রোধে সোমবার(১৭ মে) ভোর ৫ টা থেকে ২৬ মে পর্যন্ত রাজধানী আগরতলা মিউনিসিপ্যাল কর্পোরেশন এলাকা কারফিউ এর আওতায় থাকবে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস।


রাজ্যের পশ্চিম ত্রিপুরা জেলায় করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছ, বর্তমানে জেলার ২২৬৩ করোনা রোগীর ১৪৮৬ জনই আগরতলায়।

 

সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদের মুখপাত্র ও রাজ্যের আইনমন্ত্রী রতন লাল নাথ বলেন, রাজ্যের ৬৫ দশমিক ৬৬ শতাংশ রোগী এখন পশ্চিম ত্রিপুরা জেলায়। বর্তমানে জেলায় শনাক্তের হার বেড়ে ৯ দশমিক ২৫ শতাংশে দাঁড়িয়েছে।

 

তিনি আরো বলেন, আপনারা সবাই নিরাপদে থাকুন। দেশের অন্যান্য রাজ্যের মত এখানকার পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণের বাইরে চলে যায়নি। এজন্য সবাই দয়া করে পরীক্ষা করান। নিজেদের রক্ষা করতে আমাদের তিনটি ধাপ অনুসরণ করতে হবে-সচেতনতা, পরীক্ষা করানো এবং টিকা দেয়া।

 

রাজ্যের উপপ্রধান মুখ্যমন্ত্রী জিশনু দেবের সভাপতিত্বে শনিবার এক জরুরী বৈঠকে, করোনার বিস্তার রোধে রাজ্যের চিকিৎসক ও বিশেষজ্ঞরা এ পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত দিয়েছেন বলে জানান আইনমন্ত্রী রতন লাল।

 

বর্তমানে ত্রিপুরায় ৪,১০২ জন কভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে, এর মধ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৪৯ জন। রাজ্যের শনাক্তের হার বর্তমানে ৫ দশমিক ১২ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭ শতাংশ

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন