মঙ্গলবার | জুন ২৮, ২০২২ | ১৪ আষাঢ় ১৪২৯  

শিল্প বাণিজ্য

রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়

অধ্যাপক আনিসুজ্জামানের প্রথম মৃত্যুবার্ষিকী পালন

রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের স্বপ্নদ্রষ্টা ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সভাপতি জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের প্রথম মৃত্যুবার্ষিকী পালন করল রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়। গতকাল বিপুলা পৃথিবীর আনিসুজ্জামান শিরোনামের অনুষ্ঠানে অংশ নেন প্রখ্যাত নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক কবি সাজ্জাদ শরিফ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সৈয়দ মোহাম্মদ শাহেদ। অনুষ্ঠানটি পরিচালনা করেন রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের সচিব সমন্বয়কারী ট্রাস্টি রবিন খান।

আলোচনায় প্রখ্যাত নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার . আনিসুজ্জামানের বর্ণাঢ্য জীবনের স্মৃতিচারণ করেন। প্রথম মৃত্যুবার্ষিকীতে অনুষ্ঠানের আয়োজন করার জন্য বিশ্ববিদ্যালয়কে ধন্যবাদ জানিয়ে তিনি আশা প্রকাশ করেন যে, রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয় স্যারের স্মৃতিকে ধরে রাখার জন্য স্থায়ীভাবে কাজ করবে।

প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক কবি সাজ্জাদ শরিফ বলেন, আমাদের সমাজ সংস্কৃতির জগতকে যারা গড়ে তুলেছেন আনিসুজ্জামান তাদের অগ্রগণ্য। এক জীবনে তিনি সমাজ সাহিত্যের অনেকগুলো ক্ষেত্রকে আলোকিত করে গেছেন। ঈদ কভিডের সময়ে . আনিসুজ্জামানকে স্মরণ করার জন্য তিনি রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের আয়োজনকে স্বাগত জানান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সৈয়দ মোহাম্মদ শাহেদ বলেন, একজন শিক্ষাবিদ, গবেষক, লেখক, সম্পাদক এবং পাশাপাশি বাঙালির রাজনৈতিক-সাংস্কৃতিক আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব হিসেবে আনিসুজ্জামান চিরস্মরণীয় হয়ে থাকবেন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×