রবিবার | জুন ২০, ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮

শিল্প বাণিজ্য

সিএমএসএমই উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রণোদনা প্যাকেজের আওতায় মাইক্রো, ক্ষুদ্র মাঝারি (সিএমএসএমই) উদ্যোক্তাদের জন্য ৩০০ কোটি টাকা ঋণ বিতরণ কার্যক্রম শুরু করেছে এসএমই ফাউন্ডেশন। প্রণোদনা প্যাকেজের আওতায় উদ্যোক্তারা শতাংশে সুদে ঋণ পাচ্ছেন। গতকাল বিকালে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল মাধ্যমে ঋণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

ফাউন্ডেশনের এমডি . মো. মফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এমডি সৈয়দ মাহবুবুর রহমান, প্রিমিয়ার ব্যাংকের এমডি রিয়াজুল করিম প্রমুখ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন অধ্যাপক . মো. মাসুদুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, সরকারের দ্বিতীয় দফা প্রণোদনা প্যাকেজের আওতায় এসএমই ফাউন্ডেশনের অনুকূলে ৩০০ কোটি টাকা বরাদ্দ করা হয়। সারা দেশে লাখ লাখ ক্ষুদ্র উদ্যোক্তা ক্ষতিগ্রস্ত হয়েছেন। এসব উদ্যোক্তার পাশে আমাদের দাঁড়াতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের অর্থ দ্রুততম সময়ের মধ্যে উদ্যোক্তাদের বিতরণ করতে হবে।

অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের পক্ষ থেকে দুজন, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের পক্ষ থেকে দুজন, প্রিমিয়ার ব্যাংকের পক্ষ থেকে দুজন এবং আইডিএলসি ফাইন্যান্সের পক্ষ থেকে একজন উদ্যোক্তার হাতে ঋণের চেক হস্তান্তর করা হয়। তিনজন নারীসহ মোট সাতজন উদ্যোক্তার মাঝে ৯৭ লাখ ৫০ হাজার টাকার চেক বিতরণ কর হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন