দেবীগঞ্জে নৌকার প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

বণিক বার্তা অনলাইন

পঞ্চগড় জেলার দেবীগঞ্জ পৌরসভার মেয়র পদে নৌকার প্রার্থী আলহাজ্ব গিয়াসউদ্দীন চৌধুরীর বিপক্ষে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলেছেন অন্য প্রার্থীরা। আজ মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলার রিটার্নিং অফিসার বরাবর অন্য মেয়র প্রার্থীরা একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

তারা লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ্ব গিয়াসউদ্দীন চৌধুরী পৌরসভার বিভিন্ন উন্নয়ণমূলক কাজে নিয়মিত অংশ নিচ্ছেন। তিনি পৌরসভার চলমান ভিজিএফ কর্মসূচির আওতায় প্রতি কার্ডের বিপরীতে ৪৫০ টাকা করে বিতরণ কর্মসূচি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় দুস্থ ও অসহায় পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ এবং সরকারী ভবন উদ্বোধনসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে সরাসরি অংশ নিয়েছেন এবং প্রভাব বিস্তার করেছেন।

লিখিত অভিযোগ পত্রে স্বাক্ষর করেছেন মেয়র প্রার্থী নুর নেওয়াজ, আবু বকর সিদ্দীক, আসাদুজ্জামান আসাদ, আক্তার হোসেন নিউটন এবং যাকারিয়া ইবনে ইউসুফ।

অভিযোগের ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নৌকার মেয়র প্রার্থী আলহাজ্ব গিয়াসউদ্দীন চৌধুরী বলেন, ‘আমি শুধু মেয়রপ্রার্থী নই, উপজেলা আওয়ামী লীগের সভাপতিও। সেই হিসেবে সরকারকে বিভিন্ন উন্নয়নমূলক কাজে নেতাকর্মীদের নিয়ে সহায়তাও করছি।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল চলমান করোনাভাইরাস পরিস্থিতির কারণে ইউনিয়ন পরিষদের প্রথম ধাপ এবং পৌরসভা নির্বাচনের ষষ্ঠ ধাপসহ সব ধরনের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি) নির্বাচন কবে নাগাদ অনুষ্ঠিত হতে পারে সে ব্যাপারেও কোনো নির্দেশনা দেয়নি কমিশন।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন