যেভাবে তৈরি হয়েছিল এলভিস প্রিসলির বিয়ের স্যুট

ফিচার ডেস্ক

দুনিয়ায় রক অ্যান্ড রোলের রাজা বিবেচনা করা হয় যাকে, তিনি নিঃসন্দেহে এলভিস প্রিসলি (১৯৩৫-৭৭) তিনি বিয়ে করেছিলেন প্রিসিলাকে। তাদের বিয়ে হয়েছিল আমেরিকার লাস ভেগাসে, ১৯৬৭ সালের মে। তারকা খ্যাতির কারণে এলভিস বিয়েটা সারতে চেয়েছিলেন মিডিয়ার চোখের আড়ালে। আর তাই ভোর ৪টায় তারা লাস ভেগাস কোর্টহাউজে হাজির হন বিয়ে করতে। আর বিকালে আলাদিন হোটেলে হয়েছিল রীতিমাফিক উদযাপন। অনুষ্ঠানে এলভিস পরেছিলেন কালো টাক্সিডো স্যুট, সিল্ক ব্রোকেডে ঢাকা। ডিজাইন তিনি নিয়েছিলেন তার একটি চলচ্চিত্র থেকে।

বিয়ের দিন এলভিস যে স্যুটটা পরেছিলেন সেটা তৈরি করেন ল্যাম্বার্ট মার্কস নামের একজন দর্জি। এই ল্যাম্বার্ট ছিলেন প্রডাকশন কোম্পানি এমজিএমের অংশ। তিনি কয়েকটি ছবিতে এলভিসের সঙ্গে কাজ করেছিলেন। গার্ল হ্যাপি স্পিনআউট ছবিতে এলভিস প্রিসলির পোশাক তৈরি করেছিলেন ল্যাম্বার্ট। গার্ল হ্যাপি ছবিতে এলভিস ছিলেন ড্যাপার রাস্টি চরিত্রে। তাকে ঘিরে ছিল নারীদের উদ্দীপনা। আর স্পিনআউটে এলভিসের চরিত্র ছিল মাইক ম্যাককয়ের।

বিয়ের দিন এলভিস তার চুলের রীতিমাফিক পম্পাডোর ফ্যাশন নিয়ে হাজির হন। তিনি প্রিসিলাকে অনুরোধ করেছিলেন তার চুলে প্রিসিলার চুলের মতো রঙ করে দিতে যেন ছবিতে দুজনকে ভালো লাগে। বিয়ের দিন এলভিস হাতে দিয়েছিলেন বেশ দামি ঘড়ি। এটা ছিল প্লাটিনাম, হীরা আর নীলকান্তমণি দিয়ে সাজানো। আর ঘড়ির সঙ্গে মেলাতে গিয়ে ব্যবহার করেন হীরা আর নীলকান্তমণি বসানো কাফলিংস।

মিসিসিপির সঙ্গে তার সম্পর্ক দেখাতেই যেন পায়ে গলিয়েছিলেন কাউবয় বুট। বিয়ের দিন প্রিসিলার পোশাকও মানুষের দৃষ্টি কেড়েছিল। তিনি তার পোশাক কিনেছিলেন ছদ্মবেশে। অনেক বছর পর প্রিসিলা বলেছিলেন, আমি বিভিন্ন জায়গায়, যেমন নেইম্যান মার্কাসে গিয়েছিলাম ছদ্মবেশে। মাথায় ছিল সোনালি চুলের উইগ। বিয়ের কেনাকাটার বিষয়টা আমি একেবারেই গোপন রাখতে চেয়েছিলাম।

প্রিসিলার বয়স তখন ২১। বিয়ের জন্য পোশাক তিনি কিনেছিলেন ছদ্ম নামে। শেষমেশ মুক্তা বসানো লম্বা লেস লাগানো সাদা একটি পোশাক কেনেন তিনি। নিয়ে প্রিসিলা বলেন, পোশাকটা রঙচঙা, জেল্লাদার ছিল না। এটা ছিল একেবারে সাদাসিধে এবং আমার চোখে খুব সুন্দর।

পরবর্তী সময়ে আরেকটি সাক্ষাত্কারে প্রিসিলা বলেন, পোশাক বাছাই করার জন্য আমার হাতে অনেক সময় ছিল না। আমাকে যত দ্রুত সম্ভব কাজটা শেষ করার প্রয়োজন ছিল। আমি একবার মাত্র পোশাকটা ট্রায়াল দিই এবং কিনে নিয়ে আসি।

এলভিস প্রিসলি প্রিসিলার বিয়ের কেকটা অবশ্য ছিল বেশ বড়। ছয় তলা পাঁচ ফুট লম্বা ছিল কেকটি। এতে ছিল গোলাপি সাদা গোলাপ। এগুলোতে আবার এলভিস প্রিসিলার নাম লেখা ছিল।

 

সূত্র: এক্সপ্রেস ইউকে

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন