বৃহস্পতিবার | জুলাই ২৯, ২০২১ | ১৩ শ্রাবণ ১৪২৮

টকিজ

বন্ড ক্রেইগের পছন্দের গাড়ি, ঘড়ি আর ডিভাইস

ফিচার ডেস্ক

জেমস বন্ডের সবচেয়ে বিশ্বস্ত সহযোগী তার অ্যাস্টন মার্টিন গাড়ি। বন্ড ফ্র্যাঞ্চাইজির সবচেয়ে আলোচিত ব্র্যান্ড নিঃসন্দেহে অ্যাস্টন মার্টিন। শুধু রজার মুর ছাড়া আর সব বন্ডই অ্যাস্টন মার্টিন চালিয়েছেন।

ড্যানিয়েল ক্রেইগ বন্ড হিসেবে ব্রিটিশ ব্র্যান্ডের অনেকগুলো গাড়ি চালিয়েছেন। ক্যাসিনো রয়ালে তাকে দেখা গেছে অ্যাস্টন মার্টিন ডিবিএস চালাতে। তাকে একই রকম গাড়ি চালাতে দেখা গিয়েছিল কোয়ান্টাম অব সোলাসে। এরপর স্কাইফলে তিনি বেছে নেন ডিবিফাইভ। ড্যানিয়েল ক্রেইগের শেষ বন্ড ছবি হবে নো টাইম টু ডাই। ছবিকে বলা হচ্ছে অ্যাস্টন পার্টিডিবিফাইভ, ভিএইট ভ্যানটেজ সিরিজ থ্রি, ডিবিএস সুপারলেগেরাএসব গাড়িকে দেখা যাবে নো টাইম টু ডাইয়ে।

১৯৯৫ সালে মুক্তি পায় গোল্ডেনআই। আর ছবিতে বন্ড পিয়ার্স ব্রসনানের হাতে রোলেক্সের পরিবর্তে দেখা যায় ওমেগা সিমাস্টার ব্র্যান্ডের ঘড়ি। তার পর থেকে বন্ড ওমেগা ম্যান হয়েই আছেন। শুধু ঘড়িই নয়, এটা বন্ডের এক রকম অস্ত্রও। স্পেকটর ছবিতে ড্যানিয়েল ক্রেইগের হাতের সিমাস্টারটির বিস্ফোরক হওয়ার ক্ষমতা ছিল।

ড্যানিয়েল ক্রেইগের বন্ড হওয়ার পর তার প্রথম ওমেগা ঘড়িটি ছিল ক্যাসিনো রয়ালে সিমাস্টার প্লানেট ওশান। একই রকম ঘড়ি তার হাতে দেখা গিয়েছিল কোয়ান্টাম অব সোলাসে। স্কাইফলে ড্যানিয়েল ক্রেইগ হাতে পরেছিলেন অ্যাকুয়া টেরা। স্পেকটরে ক্রেইগের জন্য তৈরি করা হয়েছিল কাস্টমাইজ সিমাস্টার থ্রি হান্ড্রেড। এটা ন্যাটোর স্ট্র্যাপযুক্ত ক্রেইগের প্রথম ওমেগা। নতুন বন্ড ছবি নো টাইম টু ডাই ছবিতে ড্যানিয়েল ক্রেইগের হাতে দেখা যাবে দ্য সিমাস্টার জিরো জািরো সেভেন সংস্করণ। ঘড়ির ডিজাইনে ড্যানিয়েল ক্রেইগের অবদান আছে।

অ্যাস্টন মার্টিন গাড়ির পাশে সনিরা নামটি তেমন উচ্চারিত হয় না। কিন্তু ড্যানিয়েল ক্রেইগ যে পাঁচটি বন্ড ছবি করেছেন তার সবগুলোতেই বন্ডকে কোনো গোপন বার্তা পাঠাতে বা পড়তে সনি ডিভাইস ব্যবহার করতে দেখা গেছে। ড্যানিয়েল ক্রেইগকে যেসব ফোন ব্যবহার করতে দেখা গেছে তার মধ্যে আছে সনি এরিকসন সি নাইনজিরোটু সাইবারশট, দ্য কেএইটহান্ড্রেড আই, দি এক্সপেরিয়া টি এবং দ্য জেপেরিয়া জেডফাইভ। ড্যানিয়েল ক্রেইগ তার ইস্তফাপত্র দিয়েছিলেন ভায়ো টিএক্স সিরিজ নোটবুক ব্যবহার করে।

শুধু বন্ড নন, ম্যাডেলিন সোয়ানকে স্পেকটরে দেখা গেছে সনি আইসিডি-এসএক্সওয়ান থাউজ্যান্ড ভয়েস রেকর্ডার ব্যবহার করতে। ক্যাসিনো রয়ালে ভেসপার ছবি তুলেছেন সনি সাইবার-শট ডিএসসি-টিফিফটিডি ডিজিটাল ক্যামেরা দিয়ে। এমআইসিক্স যেসব স্ক্রিন ব্যবহার করে তার বেশির ভাগই জাপানের করপোরেশনের তৈরি। চেলসিতে বন্ডের ফ্ল্যাটে একটা সনি ব্রাভিয়া টিভিও দেখা যায়। বলাই বাহুল্য সব দেখে মনেই হয় সুপারস্পাইয়ের সবচেয়ে পছন্দের ইলেকট্রনিক ব্র্যান্ড সনি।

 

সূত্র: জেন্টলম্যান জার্নাল

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন