রবিবার | জুন ২০, ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮

দেশের খবর

বিশ্বকবির জন্মজয়ন্তীতে সুনসান শাহজাদপুরের কাচারি বাড়ি

বণিক বার্তা প্রতিনিধি, সিরাজগঞ্জ

নভেল করোনাভাইরাসের সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধ চলমান থাকায় গতকাল ২৫ বৈশাখ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬০তম জন্মজয়ন্তীতে কোনো কর্মসূচি নেয়নি সিরাজগঞ্জ জেলা উপজেলা প্রশাসন। ফলে কবিগুরুর স্মৃতিবিজড়িত সিরাজগঞ্জের শাহজাদপুরে কাচারি বাড়িতে বিরাজ করছে সুনসান নীরবতা। নীরবেই পার হলো দিনটি।

প্রতি বছর কবিগুরুর জন্মদিনে সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র কাচারি বাড়িতে তিন থেকে সাত দিনব্যাপী উৎসব কর্মসূচি আয়োজন করত জেলা প্রশাসন, জেলা শিল্পকলা একাডেমি রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ। সময়ে হাজারো ররিঠাকুরের ভক্তের পদচারণায় মুখরিত থাকত কাচারি বাড়ি। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত বছর কবিগুরুর ১৫৯তম জন্মজয়ন্তীতেও কোনো কর্মসূচি পালন করা সম্ভব হয়নি। বছরও একই অবস্থা থাকায় রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬০তম জন্মজয়ন্তী ঘটা করে পালন করা সম্ভব হচ্ছে না।

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মো. শামসুজ্জোহা বলেন, কভিড-১৯-এর প্রকোপ প্রতিরোধে গত বছরের মতো বছরও কোনো আনুষ্ঠানিকতার আয়োজন করা যায়নি।

শিল্পকলা একাডেমির সিরাজগঞ্জ জেলা কালচারাল অফিসার মো. মাহমুদুল হাসান জানান, কবিগুরুর জন্মবার্ষিকীতে সাধারণত তিন দিনব্যাপী নানা আয়োজন করা হয়ে থাকে। কিন্তু কভিড-১৯-এর (করোনাভাইরাস) কারণে গত বছরের মতো এবারো কোনো কর্মসূচি হাতে নেয়া সম্ভব হয়নি। তবে ২৭ বৈশাখ (১০ মে) ভার্চুয়ালি আমরা সীমিত কিছু আয়োজন করেছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন