রবিবার | জুন ২০, ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮

শেয়ারবাজার

এপেক্স স্পিনিংয়ের আয় বেড়েছে ১২%

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত এপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস লিমিটেডের চলতি ২০২০-২১ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) আয় বেড়েছে। আলোচ্য সময়ে কোম্পানিটির আয় গত বছরের একই সময়ের তুলনায় ১২ শতাংশ বেড়েছে। সেই সঙ্গে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা বেড়েছে ৬ শতাংশ।

আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির আয় হয়েছে ৯২ কোটি ১৭ লাখ ২৭ হাজার টাকা, যা আগের বছর একই সময় হয়েছিল ৮২ কোটি ৩৮ লাখ ১২ হাজার টাকা। সে হিসাবে কোম্পানিটির আয় বেড়েছে ৯ কোটি ৭৯ লাখ ১৫ হাজার টাকা বা ১২ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৬৩ লাখ ৮৫ হাজার টাকা, যা আগের বছর একই সময়ে হয়েছিল ৬০ লাখ ৩৮ হাজার টাকা। সে হিসাব কোম্পানিটি চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে গত বছরের একই সময়ের তুলনায় মুনাফা বেড়েছে ৩ লাখ ৪৭ হাজার টাকা বা ৬ শতাংশ। তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৬ পয়সা, যা আগের বছর একই সময় হয়েছিল ৭২ পয়সা।

অন্যদিকে চলতি হিসাব বছরের প্রথম নয় মাসে (জুলাই-মার্চ) কোম্পানিটির আয় হয়েছে ২৯১ কোটি ৩৪ লাখ ৫৩ হাজার টাকা, যা আগের বছর একই সময় ছিল ২৩৪ কোটি ৭০ লাখ ৮৩ হাজার টাকা। সে হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটির আয় বেড়েছে ৫৬ কোটি ৬৩ লাখ ৭০ হাজার টাকা বা ২৪ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২ কোটি ১১ লাখ ১১ হাজার টাকা, যা আগের বছর একই সময় হয়েছিল ১ কোটি ৮৪ লাখ টাকা। সে হিসাবে কোম্পানিটির মুনাফা বেড়েছে ২৭ লাখ ১১ হাজার টাকা বা ১৫ শতাংশ। নয় মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৫১ পয়সা, যা আগের বছর একই সময় হয়েছিল ২ টাকা ১৯ পয়সা।

৩১ মার্চ ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৪ টাকা ১৭ পয়সা।

৩০ জুন ২০২০ শেষে সমাপ্ত ২০১৯-২০ হিসাব বছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছিল ১ টাকা ৪৮ পয়সা আর এনএভিপিএস হয়েছিল ৫৪ টাকা ১৭ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারের সর্বশেষ দর ছিল ১৩০ টাকা ৭০ পয়সা আর সমাপনী দরও ছিল ১৩০ টাকা ৭০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৩০ টাকা ৭০ পয়সা ও ১৪৭ টাকা ৫০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন