রবিবার | জুন ২০, ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮

খেলা

বায়ার্নের টানা নবম শিরোপা

বার্সা-অ্যাতলেটিকো ড্র

ক্রীড়া ডেস্ক

জার্মান বুন্দেসলিগায় টানা নবম শিরোপা জিতল বায়ার্ন মিউনিখ। আজ শনিবার বরুশিয়া ডর্টমুন্ডের কাছে আরবি লাইপজিগ ৩-২ গোলে হেরে গেলে বায়ার্নের শিরোপা নিশ্চিত হয়ে যায়। পরে বাভারিয়ানরা বরুশিয়া মুনশেনগ্লাডবাখের মুখোমুখি হয়। 

গতকালের ড্রয়ের পর ৩২ ম্যাচ শেষে লাইপজিগের পয়েন্ট দাঁড়ায় ৬৪। ফলে ৩১ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বাভারিয়ানদের আর ধরা তাদের পক্ষে সম্ভব ছিল না। এতেই হ্যানসি ফ্লিকের দলের টানা নবম লিগ শিরোপা নিশ্চিত হয়ে যায়। 

এদিকে লা লিগায় বার্সাকে হতাশ করল অ্যাতলেটিকো মাদ্রিদ। আজ শনিবার ন্যু ক্যাম্পে বার্সার সঙ্গে গোলশূন্য ড্র করেছে দিয়েগো সিমিওনের দল। ড্র করে শীর্ষস্থান ধরে রেখেছে অ্যাতলেটিকো। বার্সা এ মুহূর্তে টেবিলের দুইয়ে। যদিও দুই জায়ান্টের এই ড্রতে সবচেয়ে বেশি লাভ হয়েছে রিয়াল মাদ্রিদের, যারা কাল রোববার মুখোমুখি হবে টেবিলের চারে থাকা সেভিয়ার। 

৩৫ রাউন্ড শেষে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাতলেটিকো, সমান ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা ও এক ম্যাচ কম খেলে ৭৪ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল মাদ্রিদ। কাল সেভিয়াকে হারালেই শীর্ষে উঠে যাবে রিয়াল। হেড টু হেড লড়াইয়ে নগর প্রতিদ্বন্দ্বীদের চেয়ে এগিয়ে রয়েছে তারা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন