রবিবার | জুন ২০, ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮

টকিজ

রবার্তো ব্যাজিওর বায়োপিক আসছে নেটফ্লিক্সে

ফিচার ডেস্ক

ইতালির ফুটবল ইতিহাসের অন্যতম আলোচিত চরিত্র বরার্তো ব্যাজিও। তার খেলা এবং পনিটেইল চুলের স্টাইল নব্বইয়ের দশকের ফুটবল দর্শকের মনে এখনো জীবন্ত। তিনি পরিচিত ছিলেন ডিভিন কোডিনো (দ্য ডিভাইন পনিটেইল বা স্বর্গীয় পনিটেইল) নামে। তার চুলের স্টাইলের কারণেই এমন নামকরণ হয়েছিল। নানা বিতর্ক তাকে সবসময়ই মিডিয়ার আলোচনায় রেখেছে। সব বিতর্ক ছাপিয়ে মাঠে তার ফ্রি কিক, ড্রিবলিং আর গোল করানোর ক্ষমতা দর্শককে মুগ্ধ করেছে। তার ক্যারিয়ার এবার পর্দায় আনছে নেটফ্লিক্স। তার জীবনের ওপর নির্মিত ব্যাজিও: দ্য ডিভাইন পনিটেইল শীর্ষক ছবি নিয়ে আসছে নেটফ্লিক্স। এটি মুক্তি পাবে ২৬ মে। এরই মধ্যে স্পোর্টস ড্রামার ট্রেলার প্রকাশিত হয়েছে।

রবার্তো ব্যাজিওর শিশুকাল থেকে খ্যাতির চূড়ায় ওঠার যাত্রার নাটকীয় রূপ দেখা যাবে ছবিতে। ক্যারিয়ারের উত্তুঙ্গ সময়ে তিনি জিতেছেন ব্যালন ডিওর। ১৯৯৩ সালে হয়েছিলেন ফিফা প্লেয়ার অব দ্য ইয়ার।

ব্যাজিওর প্রায় ২২ বছরের দীর্ঘ ক্যারিয়ার। বেশকিছু আলোচিত বিতর্কসহ পাওয়া যাবে ব্যাজিও: দ্য ডিভাইন পনিটেইল ছবিতে। ফিওরেন্টিনা ছেড়ে ব্যাজিওর জুভেন্টাস যাত্রা কিংবা কয়েকজন কোচের সঙ্গে তার ঝামেলাএসব বিতর্কিত বিষয়ে গুরুত্ব থাকছে নেটফ্লিক্সের ছবিতে।

ব্যাজিও: দ্য ডিভাইন পনিটেইল ছবিতে রবার্তো ব্যাজিওর চরিত্রে অভিনয় করবেন রোমুলাসের অভিনেতা আন্দ্রেয়া আর্কাঞ্জেলি। এটি পারিচালনা করেছেন লেটিজিয়া লামারটাইন। সাবেক আরেক ইতালীয় ফুটবল তারকার জীবন শিগগিরই আসছে পর্দায়। মাসের শেষে ফ্রান্সিসকো টোট্টিকে নিয়ে প্রামাণ্যচিত্র প্রচারিত হবে স্কাই স্পোর্টস ইতালিয়ায়।

১৯৯৪ সালে বিশ্বকাপ ফুটবলে একটা পেনাল্টি কিক মিস করে কেঁদেছিলেন ব্যাজিও। ভক্তরাও কেঁদেছেন, আবার ব্যাজিওকে সইতে হয়েছে সমালোচনার তীর। আসরে তিনি এসেছিলেন বড় তারকা হিসেবে, যিনি ইতালিকে টেনে নেবেন।

ঘণ্টা ৩২ মিনিটের ব্যাজিও: দ্য ডিভাইন পনিটেইল ছবিতে দেখা যাবে ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার রবার্তো ব্যাজিওর ক্যারিয়ারের উত্থান-পতন, ইনজুরির বিরুদ্ধে ব্যক্তিগত সংগ্রাম এবং বৌদ্ধ ধর্মের প্রতি তার আকর্ষণএমনটাই জানাচ্ছে নেটফ্লিক্স।

মে মাসে আরো দুটো আলোচিত ছবি মুক্তি দেবে নেটফ্লিক্স। একটি হল দ্য ওম্যান ইন দ্য উইন্ডো এবং অন্যটি আর্মি অব দ্য ডেড। এর মধ্যে ওম্যান ইন দ্য উইন্ডো সাইকোলজিক্যাল থ্রিলার। ছবির পরিচালক জো রাইট। ছবিটি আবর্তিত হয়েছে মানুষের ভিড়কে ভয় পাওয়া এক নারীর গল্প নিয়ে। তিনি সবসময় প্রতিবেশীদের সন্দেহ করেন এবং তাদের ওপর গোপনে নজরদারি চালান। ছবিতে অভিনয় করেছেন অ্যামি অ্যাডামস, গ্যারি ওল্ডম্যান, অ্যান্থনি ম্যাকি প্রমুখ। ছবিটি মুক্তি পাবে ১৪ মে।

জাস্টিস লীগের পরিচালক জ্যাক স্নাইডারের পরিচালনা গল্পে ২১ মে আসছে আর্মি অব দ্য ডেড। জম্বির আক্রমণে পর্যুদস্ত লস অ্যাঞ্জেলেস। এমন পরিস্থিতিতেই একদল প্রতারক বড় মাপের একট প্রতারণা করতে পরিকল্পনা শুরু করে। উত্তেজনায় ভরা ছবিটি আসছে নেটফ্লিক্সে।

 

সূত্র: জিকিউ ইন্ডিয়া

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন