রবিবার | জুন ২০, ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮

খেলা

আজ চেলসিকে হারালেই লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি

লা লিগায় বার্সা-অ্যাতলেটিকো উত্তাপ

ক্রীড়া ডেস্ক

আজ ঘরের মাঠ ইতিহাদে চেলসিকে হারালেই ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জিতে নেবে ম্যানচেস্টার সিটি এবং এটা হবে চার মৌসুমে সিটির তৃতীয় মুকুট। চ্যাম্পিয়ন্স লিগের দুই ফাইনালিস্টের এই উত্তাপের ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ১০টা ৩০ মিনিটে।

আগামী ২৯ মে ইস্তাম্বুলে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে মুখোমুখি হবে ম্যানসিটি চেলসি। যদিও সিটি কোচ পেপ গার্দিওলার ভাবনায় শুধুই আজকের লিগ ম্যাচ লিগ শিরোপা। ম্যাচটি সামনে রেখে গার্দিওলা কথা, মুহূর্তে আমরা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল নিয়ে ভাবছি না, কারণ প্রিমিয়ার লিগ তো আর আমাদের হাতে চলে আসেনি। আমি অত্যন্ত সতর্ক। আমি মনে করি, এটা যতক্ষণ না তুমি হাতে পাবে, ততক্ষণ নিয়ে কথা বলাও উচিত না।

বার্সেলোনার হয়ে ২০০৯ ২০১১ সালে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন গার্দিওলা। বায়ার্ন ম্যানসিটি মিলিয়ে লিগ শিরোপা জিতলেও চ্যাম্পিয়ন্স লিগ সাফল্য পাননি তিনি। সিটিকে তো এই প্রথম নিলেন ফাইনালে। যদিও তার কাছে প্রিমিয়ার লিগ শিরোপাই আগে। নিয়ে তিনি বলেন, আমি সব সময়ই বলি, প্রিমিয়ার লিগ শিরোপা হলো সবচেয়ে গুরুত্বপূর্ণ। অর্থনৈতিকভাবে হয়তো চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা সবচেয়ে গুরুত্বপূর্ণ, কিন্তু কোনো সন্দেহ নেই যে কোনটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। অবশ্যই চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা খুবই স্পেশাল, কিন্তু এর (প্রিমিয়ার লিগ) সঙ্গে জড়িয়ে আছে ধারাবাহিকতাসহ আরো অনেক কিছু।

৩৪ রাউন্ড শেষে ৮০ পয়েন্ট নিয়ে শিরোপার ঘ্রাণ পাচ্ছে ম্যানসিটি। ৩৩ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানইউ। ৩৫ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে লেস্টার সিটি তিনে, আর চেলসি ৩৪ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের চারে।

এদিকে আজ লা লিগায় মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে বার্সেলোনা অ্যাতলেটিকো মাদ্রিদ। ন্যু ক্যাম্পের ম্যাচটিতে জিতলে শিরোপা প্রায় নিশ্চিত করে ফেলবে অ্যাতলেটিকো মাদ্রিদ, আর রেসে টিকে থাকতে জিততেই হবে বার্সাকে। বার্সা জিতলে আবার শিরোপার ফেভারিট হয়ে উঠবে রিয়াল মাদ্রিদ, যারা আগামীকাল ঘরের মাঠে মুখোমুখি হবে সেভিয়ার।

৩৪ রাউন্ড শেষে শীর্ষ দল অ্যাতলেটিকোর ঝুলিতে ৭৬ পয়েন্ট, সমান ম্যাচে রিয়াল মাদ্রিদ বার্সার সংগ্রহ ৭৪ পয়েন্ট করে। হেড টু হেড লড়াইয়ের হিসেবে রিয়াল এগিয়ে থেকে দুইয়ে অবস্থান করছে। তার মানে, আজ বার্সার জিতে গেলে লাভবান হবে রিয়াল, কেননা তখন জিনেদিন জিদানের দল নিজেদের বাকি ম্যাচগুলো জিতলেই চ্যাম্পিয়ন হবে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন