রবিবার | জুন ২০, ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮

আন্তর্জাতিক খবর

করোনায় ভারতে একদিনে ৪ হাজারের বেশি মৃত্যুর রেকর্ড

বণিক বার্তা অনলাইন

করোনা সংক্রমণে এখন নিয়মিত খবরের শিরোনাম হচ্ছে ভারত। প্রায় প্রতিদিনই কভিড-১৯ শানক্ত ও মৃত্যুর রেকর্ডে পৌঁছছে দেশটি। আজ শনিবার সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী ভারতে প্রথম বারের মতো একদিনে চার হাজারেরও বেশি মৃত্যুর রেকর্ড হয়েছে। এদিন দেশটিতে কভিড-১৯ আক্রান্ত হয়ে ৪ হাজার ১৮৭ জনের মৃত্যু হয়েছে। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়া। 

দেশটির কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সকাল ৮টা পর্যন্ত সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত ভারতে করোনায় ২ লাখ ৩৮ হাজার ২৭০ জনের মৃত্যু হয়েছে। 

এদিকে, মৃত্যুর সংখ্যা বাড়লেও শনিবার দেশটিতে করোনা শনাক্তের সংখ্যা কিছুটা কমেছে। তবে গত চারদিন ধরে শনাক্তের সংখ্যা ৪ লাখের নিচে আর নামছে না। 

সর্বশেষ ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আরো ৪ লাখ ১ হাজার ৭৮ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ১৮ লাখ ৯২ হাজার ৬৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। 

ভারতে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ্য হয়ে উঠেছেন ১ কোটি ৭৯ লাখ ৩০ হাজার ৯৬০ জন। এছাড়াও বর্তমানে দেশটিতে ৩৭ লাখ ২৩ হাজার ৪৪৬ জন করোনা আক্রান্ত রয়েছেন।

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জনসংখ্যার দেশটিতে এখন পর্যন্ত ১৬ কোটি ৭৩ লাখ ৪৬ হাজার ৫৪৪ জন মানুষ করোনা টিকা নিয়েছেন।

করোনাভাইরাসের সংক্রমণের ভয়াবহতায় ঠেকাতে ভারতের অনেক রাজ্যে লকডাউন এবং কারফিউ জারি করা হয়েছে। সর্বশেষ তামিল নাডু, কর্ণাটক ও মণিপুর লকডাউনের আওতায় আসে। 

সোমবার থেকে আগামী ২৪ মে পর্যন্ত কর্ণাটকে ১৪ দিনের লকডাউন ঘোষণা হয়েছে। তামিল নাডুতে দুই সপ্তাহের জন্য কারফিউ ঘোষণা করা হয়েছে। এছাড়াও আগামী ১৭ মে পর্যন্ত মণিপুর রাজ্যে কারফিউ বলবৎ রাখার কথা জানানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন