শুক্রবার | জুন ১৮, ২০২১ | ৪ আষাঢ় ১৪২৮

প্রথম পাতা

বোমা হামলা

মালদ্বীপের সাবেক প্রেসিডেন্টের অবস্থা আশঙ্কাজনক

বণিক বার্তা ডেস্ক

বোমা হামলায় আহত মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট বর্তমান সংসদের স্পিকার মোহাম্মদ নাশিদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে এডিকে হাসপাতাল। তাকে হাসপাতালে নিবিড় পরিচর্যাকেন্দ্রে রাখা হয়েছে। বৃহস্পতিবার নিজ বাসভবনের কাছে বোমা হামলায় আহত হন তিনি। মালদ্বীপের অন্যতম  সংবাদমাধ্যম দ্য এডিশন তথ্য জানিয়েছে।

ঘটনার পর দেশটির পুলিশ মালদ্বীপ   ন্যাশনাল ডিফেন্স ফোর্স সতর্কতা বৃদ্ধি করেছে। মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ তদন্ত করতে বিদেশী সহায়তা চেয়েছেন। বিস্ফোরণে একজন পর্যটকও আহত হয়েছেন বলে জানানো হয়েছে।

পুলিশের বিবৃতিতে বলা হয়, মোটরসাইকেলে বহনকারী বোমা বিস্ফোরণের ফলে সংসদের স্পিকার সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ আহত হয়েছেন। তিনি এডিকে হাসপাতালে চিকিৎসাধীন।

নাশিদের মালডিভিয়ান ডেমোক্রেটিক দলের সদস্য দেশটির পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ সাহিদ টুইট করে বলেছেন, আমি ঘটনার তীব্র নিন্দা জানাই। আমাদের সমাজে ধরনের কাপুরুষোচিত আক্রমণের কোনো জায়গা নেই। সাবেক প্রেসিডেন্ট নাশিদ এবং আরো যারা আক্রমণে আহত হয়েছেন, তাদেরসহ পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

মালদ্বীপের ডেমোক্রেটিক পার্টির মুখপাত্র জানান, বিস্ফোরণে তিনি শার্পনেলের আঘাতে আহত হয়েছেন। হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি।

নাশিদের ওপর হামলায় উদ্বেগ জানিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। তিনি এক টুইটে উদ্বেগ জানানোর পাশাপাশি দ্রুত তার সুস্থতা কামনা করেছেন।

২০০৮ সালে মালদ্বীপে প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট ছিলেন মোহাম্মদ নাশিদ। ২০১২ সালে ক্ষমতা ছাড়ার পরও তিনি দেশটির প্রভাবশালী ব্যক্তিত্ব ছিলেন। কিছু সময় নির্বাসনে থাকার পর ২০১৯ সাল থেকে তিনি দেশটির জাতীয় সংসদের স্পিকারের দায়িত্ব পালন করছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন