সংবাদ ব্রিফিংয়ে ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রীর বিচক্ষণতায় করোনা কিছুটা নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী বিচক্ষণ নেতৃত্বে জীবন জীবিকার মধ্যে সমন্বয় করে করোনা কিছুটা নিয়ন্ত্রণে এসেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এমন দাবি করেন তিনি।

কাদের বলেন, শেখ হাসিনার সাহসী বিচক্ষণ নেতৃত্ব বাংলাদেশে করোনার প্রথম ঢেউ মোকাবেলা করে দেশ-বিদেশে প্রশংসিত হয়েছে। বিশ্বের অনেক উন্নত দেশ যেখানে করোনা মোকাবেলায় হিমশিম খাচ্ছে, সেখানে শেখ হাসিনার সাহসী বিচক্ষণ নেতৃত্বে জীবন জীবিকার মধ্যে সমন্বয় করে করোনা কিছুটা নিয়ন্ত্রণে এসেছে।

আগামী বছর জুনে পদ্মা সেতু উন্মুক্ত করা হবে উল্লেখ করে সড়ক পরিবহন সেতুমন্ত্রী বলেন, বিভিন্ন গণমাধ্যমে করোনার কারণে পদ্মা সেতুর মেয়াদ আরো দুই বছর বাড়ানো হয়েছে বলে যে প্রতিবেদন করা হয়েছে তা সত্য নয়। আগামী বছর জুনের মধ্যেই পদ্মা সেতুর কাজ সমাপ্ত হবে এবং যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কথা উল্লেখ করে দলের সাধারণ সম্পাদক বলেন, ঐতিহাসিক মে বাংলাদেশের গণতন্ত্রপ্রিয় মানুষের কাছে একটি স্মরণীয় দিন। ২০০৭ সালের এই দিনে তত্কালীন তত্ত্বাধায়ক সরকার ঘোষিত জরুরি অবস্থা চলাকালীন মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিৎসা শেষে শত প্রতিকূলতা উপেক্ষা করে গণতন্ত্র পুনরুদ্ধার করতে দেশে ফিরে আসেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। তিনি কোনো অন্যায় করেননি বলে তার ছিল অসীম সাহস। দেশের মাটি মানুষই শেখ হাসিনার রাজনীতির মূল শক্তি। তাই তো কোনো ষড়যন্ত্রই দেশরত্ন শেখ হাসিনাকে সেদিন ঠেকিয়ে রাখতে পারেনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন