শিক্ষার্থীদের করোনা ওয়েভার দিচ্ছে ড্যাফোডিল ইউনিভার্সিটি

করোনাকালীন সংকটময় পরিস্থিতিতে শিক্ষার্থীদের পাশে থাকার সহায়তা প্রদান করার লক্ষ্যে সামার ২০২১ সেমিস্টারে ১৮ কোটি টাকার বিশেষ করোনা ওয়েভার ঘোষণা করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। এই চ্যালেঞ্জিং সময়ে অভিভাবকরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন, যা শিক্ষার্থীদের ওপর অতিরিক্ত মানসিক চাপ সৃষ্টি করবে। চাপ মোকাবেলার লক্ষ্যে এবং কোনো ধরনের আর্থিক সমস্যার কারণে শিক্ষার্থীদের শিক্ষাজীবন যাতে ব্যাহত না হয় সেই লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষার্থীদের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছে। এজন্য বিশ্ববিদ্যালয়টি শিক্ষার্থীদের চলমান বৃত্তি বা ওয়েভারের সঙ্গে অতিরিক্ত বৃত্তি যুক্ত করবে।

শুধু সামার-২০২১ সেমিস্টারে নিবন্ধনকৃত ব্যাচেলর মাস্টার্স প্রোগ্রামের শিক্ষার্থীরা এই ওয়েভার পাবেন। ওয়েভারটি স্থানীয় আন্তর্জাতিক উভয় শিক্ষার্থীদের জন্য প্রযোজ্য হবে। মুহূর্তে যেসব শিক্ষার্থী কোনো না কোনো ওয়েভার পাচ্ছেন তারাও এই ওয়েভারের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন এবং তাদের মূল ওয়েভারের সঙ্গে বিশেষ ওয়েভার যুক্ত হবে। তবে যেসব শিক্ষার্থী ৯১ শতাংশ থেকে ১০০ ভাগ ওয়েভার পাচ্ছেন তারা বিশেষ ওয়েভার সুবিধা প্রাপ্য হবেন না।

বিশেষ এই ওয়েভারের জন্য শিক্ষার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন ফর্ম পূরণ করতে হবে এবং আবেদন করার আগে সামার-২০২১ সেমিস্টারের জন্য অবশ্যই নিবন্ধন সম্পন্ন করতে হবে। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন