১২ শতাংশ লভ্যাংশ দেবে ঢাকা ব্যাংক

বার্ষিক ইপিএস বেড়েছে ২৩ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ঢাকা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ। ঘোষিত লভ্যাংশের মধ্যে শতাংশ নগদ শতাংশ বোনাস লভ্যাংশ। আগামী ২৯ জুন বেলা সাড়ে ১১টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ মে।

সমাপ্ত হিসাব বছরে ঢাকা ব্যাংকের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা ২২ পয়সা। যা আগের হিসাব বছরে একই সময় ছিল টাকা ৮১ পয়সা। সে হিসাবে সদ্যসমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির ইপিএস বেড়েছে ৪১ পয়সা বা ২৩ শতাংশ। সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির ইপিএস এককভাবে হয়েছে টাকা ২৭ পয়সা, যা আগের বছর একই সময় ছিল টাকা ৭৫ পয়সা। ৩১ ডিসেম্বর ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২১ টাকা ৬৯ পয়সা আর এককভাবে এনএভিপিএস দাঁড়িয়েছে ২০ টাকা ৯৮ পয়সা।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দেয় ঢাকা ব্যাংক। এর মধ্যে শতাংশ নগদ শতাংশ বোনাস লভ্যাংশ ছিল। আলোচ্য সময়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছিল টাকা ৯০ পয়সা, ৩১ ডিসেম্বর ২০১৯ শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস ছিল ২০ টাকা ৯৭ পয়সা।

সর্বশেষ রেটিংয়ে দীর্ঘমেয়াদে ঢাকা ব্যাংকের অবস্থান ডাবল , আর স্বল্পমেয়াদে এসটি- ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ হালনাগাদ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে মূল্যায়ন করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)

ডিএসই বৃহস্পতিবার ঢাকা ব্যাংকের শেয়ারের সর্বশেষ দর ছিল ১২ টাকা ৬০ পয়সা। সমাপনী দর ছিল ১২ টাকা ৭০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর টাকা ৯০ পয়সা থেকে ১৪ টাকার মধ্যে ওঠানামা করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন