সিটি ব্যাংকের মুনাফা বেড়েছে

নিজস্ব প্রতিবদেক

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক লিমিটেডের চলতি ২০২১ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৩০ শতাংশ। চলতি হিসাব বছরের ৩১ মার্চ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত মুনাফা (ইপিএস) হয়েছে ৯৮ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৭৫ পয়সা। সে হিসাবে ব্যাংকটির সমন্বিত মুনাফা বেড়েছে ২৩ পয়সা বা ৩০ শতাংশ।

আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরে ব্যাংকটির এককভাবে ইপিএস হয়েছে ৮১ পয়সা, যা আগের বছর একই সময় হয়েছে ৬৫ পয়সা। সে হিসাবে এককভাবে ব্যাংকটির মুনাফা বেড়েছে ১৬ পয়সা বা সাড়ে ২৪ শতাংশ।

৩১ মার্চ ২০২১ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯ টাকা ৩৮ পয়সা আর এককভাবে দাঁড়িয়েছে ২৮ টাকা ৮৩ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের  ২২ দশমিক শতাংশ লভ্যাংশ দেয়ার সুপারিশ করে সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ১৭ দশমিক শতাংশ নগদ শতাংশ স্টক লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত  ইপিএস হয়েছে টাকা ২৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৫৯ পয়সা। আলোচ্য সময়ে সমন্বিত এনএভিপিএস হয়েছে ২৯ টাকা পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২৪ টাকা ১৪ পয়সা। সমাপ্ত হিসাব বছরের লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা অনুমোদন পর্যালোচনার জন্য ১৯ মে এজিএম আহ্বান করা হয়েছে।

ডিএসইতে বৃহস্পতিবার ব্যাংকটির সর্বশেষ সমাপনী দর ছিল ২৪ টাকা ৬০ পয়সা। গত এক বছরে ব্যাংকটির শেয়ারদর ১৬ টাকা ২০ পয়সা থেকে ৩৩ টাকা ৬০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন