বৃহস্পতিবার | জুন ১৭, ২০২১ | ৩ আষাঢ় ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

বাজারে এইচপির নতুন ডেস্কটপ এলিটওয়ান ৮০০

এলিটওয়ান ৮০০ জিএইট নামে নতুন অল ইন ওয়ান (এআইও) ডেস্কটপ কম্পিউটার এনেছে এইচপি। মূলত যারা ঘরে থেকে কাজ বিনোদনের জন্য ভালো একটি ডেস্কটপ চাচ্ছেন তাদের জন্য এটি হতে পারে সঠিক পছন্দ।

এইচপির দাবি, এটি তাদের একমাত্র কম্পিউটার, যেটি ৩৫ কোটিরও বেশি ভয়েস এবং নয়েজ ফিল্টার করতে পারবে। সেই সঙ্গে এটি বিশ্বের প্রথম বাণিজ্যিক অল ইন ওয়ান কম্পিউটার, যেটিতে কৃত্রিম বুদ্ধিমত্তাসংবলিত নয়েজ রিডাকশন প্রযুক্তি দেয়া হয়েছে।

এইচপি এলিটওয়ান ৮০০ জিএইট অল ইন ওয়ান কম্পিউটারের আকৃতি অনেকটা আইম্যাকের এমওয়ান মডেলের মতো। কম্পিউটারটি ২৩. এবং ২৭ ইঞ্চি ডিসপ্লে এবং পপ-আপ ক্যামেরাসহ পাওয়া যাবে। এতে ইন্টেলের ১১তম প্রজন্মের প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে সর্বোচ্চ ৬৪ জিবি ডিডিআরফোর র‌্যাম এবং টেরাবাইট এসএসডি স্টোরেজ ব্যবহার করা যাবে।

নতুন কম্পিউটারে ডুয়াল ফেসিং মেগাপিক্সলের ক্যামেরা দেয়া হয়েছে। যেটি ইন্টেলিজেন্ট ফেস ট্র্যাকিংয়ের মাধ্যমে ব্যবহারকারীর চলাফেরা অনুসরণ করতে পারবে। ভিডিও কলিংয়ে ভালো কোয়ালিটির জন্য এতে অটো সিন ডিটেকশন প্রযুক্তিও প্রদান করা হয়েছে।

এইচপি এলিটওয়ান ৮০০ জিএইট অল ইন ওয়ান কম্পিউটারে ব্যাং অ্যান্ড অলুফসেনের স্পিকার দেয়া হয়েছে। নয়েজ ক্যান্সেলেশন সুবিধা থাকায় কম্পিউটার এইচপি ডায়নামিক ভয়েস লেভেলিং প্রযুক্তি ব্যবহার করে এবং ব্যবহারকারীর অবস্থানের ভিত্তিতে গলার স্বরের মাত্রা নিয়ন্ত্রণ করে।

সফটওয়্যারের দিক থেকে কম্পিউটারে এইচপি ম্যানেজেবিলিটি ইন্টিগ্রেশন কিট দেয়া হয়েছে। যার মাধ্যমে কম সময়ের মধ্যেই কম্পিউটার সেটআপ করা সম্ভব হবে।গ্যাজেটস ৩৬০ ডিগ্রি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন