শুক্রবার | জুন ১৮, ২০২১ | ৪ আষাঢ় ১৪২৮

টকিজ

উসকানির অভিযোগে মিঠুন-কঙ্গনার বিরুদ্ধে মামলা

ফিচার ডেস্ক

বলিউডের ডিস্কো ড্যান্সার খ্যাত অভিনেতা মিঠুন চক্রবর্তী কুইন খ্যাত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে দুটি থানায় মামলা দায়ের করা হয়েছে। ভারতের বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জিতে যাওয়ায় তাকে কটাক্ষ করে টুইটারে পোস্ট দেন মোদি ভক্ত কঙ্গনা। বিজেপির ব্রিগেড সমাবেশে বক্তব্য দিতে গিয়ে প্রতিপক্ষের উদ্দেশে নিজের ছবির সংলাপ আওড়ান বিজেপিতে যোগ দেয়া মিঠুন চক্রবর্তী। উপরোক্ত দুটি ঘটনায় মামলা দায়ের করা হয়েছে দুই বলিউড তারকার বিরুদ্ধে।

নির্বাচনের মাত্র কয়েকদিন আগে গত মার্চ তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন বাঙালি বলিউড অভিনেতা মিঠুন চক্রবর্তী। সেদিন যোগদান মঞ্চে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যোগদান অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়ে প্রতিপক্ষের উদ্দেশে মিঠুন বলেন, আমি জলঢোঁড়াও নই, বেলেপোড়াও নই, আমি একটা কোবরা। আমি জাত গোখরো। এক ছোবলেই ছবি। মিঠুনের বক্তব্য সহিংসতা উসকে দিয়েছে অভিযোগ করে কলকাতার মানিকতলা থানায় মামলা করেছে উত্তর কলকাতা যুব তৃণমূল।

এদিকে নির্বাচনে বিজেপি হেরে যাওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মমতাকে বিষোদগার করে একের পর এক টুইট করতে থাকেন কঙ্গনা। উসকানিমূলক ছবি পোস্ট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ব্যবস্থা নেয়ার আবেদন জানান। সেসব টুইটকে কুরুচিকর বিভ্রান্তিমূলক তথ্য অভিহিত করে পশ্চিমবঙ্গের উল্টোডাঙা থানায় মামলা দায়ের করা হয়েছে।

বিষয়ে উল্টোডাঙা থানার ওসি কান্তিময় বিশ্বাস বলেন, অভিযোগ গ্রহণ করা হয়েছে। সে অনুযায়ী আইনি পদক্ষেপ নেয়া হবে।

উল্লেখ্য, নির্বাচন পরবর্তী সময়ে ক্রমাগত বিদ্বেষমূলক টুইট করার অভিযোগে কঙ্গনা রানাওয়াতের টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেয় টুইটার কর্তৃপক্ষ।

 

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন