সীমিত পরিসরে বিআরটিএর কার্যক্রম চালুর দাবি বারভিডার

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার নির্দেশিত বিধিনিষেধের মধ্যে সীমিত পরিসরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যক্রম সীমিত পরিসরে চালুর দাবি জানিয়েছে বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিকলস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশন। গতকাল গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি জানানো হয়।

সংগঠনটির সেক্রেটারি জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমান লকডাউন পরিস্থিতিতে সমুদ্রবন্দর, কাস্টম হাউজ ব্যাংক খোলা থাকায় বারভিডা সদস্যারা তাদের আমদানি করা গাড়িগুলো ছাড় করছেন। তবে বিআরটিএর কার্যালয় বন্ধ থাকায় গাড়ির ক্রেতারা রেজিস্ট্রেশন করতে পারছেন না। ফলে নতুন কেনা গাড়িগুলোর নম্বর না থাকায় সেগুলো ব্যবহারও করতে পারছেন না। এক্ষেত্রে আমদানিকারক ক্রেতারা ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি সরকারের রাজস্ব আদায় কার্যক্রমও বন্ধ হয়ে গিয়েছে।

এমন অবস্থায় অন্যান্য জরুরি সেবা সংস্থার মতো বিআরটিএ কার্যালয় সীমিত পর্যায়ে খোলা রাখার দাবি জানিয়েছে বারভিডা। প্রয়োজনে বিশেষ ব্যবস্থায় রেজিস্ট্রেশন কার্যক্রম চালু রাখার জোর দাবি জানিয়েছে সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে, বারভিডা এরই মধ্যে প্রধানমন্ত্রীর দপ্তরসহ বিআরটিএ এবং সড়ক পরিবহন সেতু মন্ত্রণালয়ে যোগাযোগ করে লকডাউন অবস্থায় বিশেষ সেবা হিসেবে গাড়ি রেজিস্ট্রেশন কার্যক্রম চালুর অনুরোধ জানিয়েছে। বারভিডা আশা করছে, সরকারের রাজস্বপ্রাপ্তি, বারভিডার ব্যবসায়িক কার্যক্রম স্বাভাবিক রাখা এবং জনস্বার্থে রেজিস্ট্রেশন কার্যক্রমটি জরুরি ভিত্তিতে চালু করা হবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের বিস্তার রোধে গত ১৪ এপ্রিল থেকে কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। সে সময় থেকে বিভিন্ন সরকারি বেসরকারি অফিসের মতো বিআরটিএর কার্যক্রমও বন্ধ রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন