পর্ষদ সভার সময় পরিবর্তন সাউথইস্ট ব্যাংকের

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক পর্ষদ সভার সময় পরিবর্তন করেছে। ব্যাংকটির ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন চলতি ২০২১ হিসাব বছরের ৩১ মার্চ শেষ হওয়া প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসংক্রান্ত পর্ষদ সভা মে বেলা ১টায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সে সময় পরিবর্তন করে ব্যাংকটি মে বেলা ২টা ৩০ মিনিটে পর্ষদ সভা করবে।

পর্ষদ সভায় ব্যাংকটির ২০২০ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য প্রকাশ করা হবে, সেই সঙ্গে লভ্যাংশ ঘোষণা করা হতে পারে। অন্যদিকে একই সময়ে ব্যাংকটির চলতি ২০২১ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য প্রকাশ করা হবে।

এদিকে সমাপ্ত ২০২০ হিসাব বছরের প্রথম নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর) সাউথইস্ট ব্যাংকের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা ৩৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৮২ পয়সা।

২০২০ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) সাউথইস্ট ব্যাংকের সমন্বিত ইপিএস হয়েছে ৭৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫৮ পয়সা।  ৩০ সেপ্টেম্বর ব্যাংকটির সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯ টাকা ১৪ পয়সা, আগের হিসাব বছরের একই তারিখে যা ছিল ২৬ টাকা ৮৪ পয়সা।

সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছে সাউথইস্ট ব্যাংক। এর মধ্যে দশমিক ৫০ শতাংশ নগদ দশমিক ৫০ শতাংশ বোনাস লভ্যাংশ। সময়ে ব্যাংকটির সম্মিলিত ইপিএস হয়েছে টাকা ১৬ পয়সা। ৩১ ডিসেম্বর সম্মিলিত এনএভিপিএস দাঁড়ায় ২৬ টাকা ২৯ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন