রবিবার | জুন ২০, ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

কর্মীদের অফিসে ফেরার চিঠি গুগল শীর্ষ নির্বাহীর

বণিক বার্তা ডেস্ক

লকডাউন নীতিমালা শিথিল হওয়ার পরিপ্রেক্ষিতে কর্মীরা যেন সপ্তাহে অন্তত তিনদিন অফিসে আসেন আহ্বান জানিয়ে চিঠি লিখেছেন গুগলের শীর্ষ নির্বাহী। এক -মেইল বার্তায় অফিসে কাজ করার প্রভূত সুবিধা নিয়ে কথা বলেছেন সুন্দর পিচাই। গত এপ্রিল থেকেই যুক্তরাষ্ট্রে অফিস আদালত খুলতে শুরু করেছে। বর্তমান পরিস্থিতিতে কীভাবে ঘরে অফিসে কাজ করা হবে, নিয়ে নির্দেশনা দিচ্ছে শীর্ষ সার্চ ইঞ্জিনটি। খবর বিবিসি।

অফিসে ফেরা নিয়ে গুগলের তাড়া থাকলেও অন্য প্রযুক্তি জায়ান্টরা ব্যাপারে বেশ শিথিল। টুইটার বলছে, তাদের কর্মীরা অনির্দিষ্ট কাল পর্যন্ত বাসা থেকে কাজ চালাতে পারবেন। ফেসবুকও একই নীতি অনুসরণ করছে।

অফিসে আসার সুবিধা নিয়ে -মেইলে পিচাই লেখেন, ২০ বছরেরও বেশি সময় ধরে আমাদের কর্মীরা অফিসে আসছেন। হয়তো ক্যাফেতে বসে বা কোনো হোয়াইটবোর্ডের সামনে থেকে কিংবা ভলিবল ক্রিকেটের পিচে বিভিন্ন সমস্যার সুন্দর সমাধান করেছেন।

তিনি আরো জানান, যেসব অঞ্চলে গুগলের অফিস খোলা হয়েছে তার ৬০ শতাংশ কর্মী অফিসে ফেরার ইচ্ছে প্রকাশ করেছেন।

তিনি কর্মীদের কাছে আহ্বান জানান, যেন তারা সপ্তাহে সুবিধামতো তিনদিন অফিসে আসেন।

অনেকেই মনে করেছিল মহামারীর পরেও ঘরে থেকে কাজ চালু থাকবে। বিশেষ করে সিলিকন ভ্যালির জন্য এটা বড় করে সত্য। কিন্তু অ্যাপল গুগলের মতো প্রযুক্তি জায়ান্টগুলোর শীর্ষ কর্তারা অফিসে ফেরার ওপর জোর দিচ্ছেন। তারা মনে করছেন নতুন আইডিয়া সৃষ্টিতে এবং কর্মীদের মধ্যে সৃজনশীলতা বৃদ্ধিতে অফিসের কাজ অনেক উপকারী কর্মী প্রতিষ্ঠানের জন্য।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন