ভার্চুয়াল অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী

ডিজিটাল সংযুক্তি হচ্ছে ডিজিটাল যুগের মহাসড়ক

নিজস্ব প্রতিবেদক

ডাক টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল সংযুক্তি হচ্ছে ডিজিটাল যুগের মহাসড়ক। ডিজিটালাইজেশন হচ্ছে বাংলাদেশের অগ্রগতির লাইফ লাইন। এরই ধারাবাহিকতায় টেলিযোগাযোগ খাত হচ্ছে ব্যক্তিগত থেকে রাষ্ট্রীয় জীবনের মুখ্য বিষয়।

তিনি গ্রাহকসেবার মানোন্নয়নের টেলিযোগাযোগ খাতসংশ্লিষ্টদের আরো যত্নশীল হওয়ার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে বলেন, উন্নত গ্রাহকসেবার বিষয়টি এখনো পর্যাপ্ত নয়। মোবাইল ফোন অপারেটরসহ সংশ্লিষ্ট সবাইকে বিষয়ে আরো তত্পর হতে হবে।

মন্ত্রী গতকাল জিএসএমএর বাংলাদেশ মোবাইল ইন্ডাস্ট্রি ট্যাক্স স্টাডির উদ্বোধন উপলক্ষে ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান গেস্ট অব অনার হিসেবে অনুষ্ঠানে বক্তৃতা করেন।

জিএসএমএ টিমের জুলিয়ান গোরম্যানের উপস্থাপনায় অনুষ্ঠানে বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, ডাক টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন, বিটিআরসি চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য প্রদ্যুৎ কুমার সরকার, জিএসএমএ টিম কর্মকর্তা জেনস বেকার এবং অ্যামটবের সেক্রেটারি জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এসএম ফরহাদ বক্তৃতা করেন।

ডাক টেলিযোগাযোগমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ জাতির একটি স্বপ্ন হিসেবে উল্লেখ করে বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের প্রাথমিক কাজ ১৯৯৬ থেকে ২০০১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুরু করেন। ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশ ঘোষণার ধারাবাহিকতায় ২০০৯ সাল থেকে গত ১২ বছরে বাংলাদেশ অভাবনীয় সফলতার স্বাক্ষর রেখেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি পৃথিবীতে এক অনুকরণীয় দৃষ্টান্ত। বাংলাদেশ এক গুরুত্বপূর্ণ সময় অতিক্রম করছে। ডিজিটাল সার্ভিস প্রোভাইডার এবং টেলকোগুলো বাংলাদেশের গুরুত্বপূর্ণ প্রাণশক্তি। আমরা এখন ডিজিটাল যুগে এবং ডিজিটাল বাংলাদেশ আমাদের উন্নয়নের চালিকাশক্তি হিসেবে কাজ করছে। কভিডকালে তা প্রমাণিত হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন