শনিবার | জুলাই ২৪, ২০২১ | ৯ শ্রাবণ ১৪২৮

খবর

করোনায় নৌবাহিনী ও বিমানবাহিনীর মানবিক সহায়তা

করোনা মোকাবেলায় দেশব্যাপী অসহায় দুস্থ মানুষের জন্য নৌবাহিনীর মানবিক সহায়তা অব্যাহত রয়েছে। নৌবাহিনীর সদস্যরা গতকাল রাজধানী ঢাকার ভাসানটেক আশপাশের এলাকায় ৪০০ গরিব, দুস্থ অসহায় পরিবারের মধ্যে খাদ্যসহায়তা প্রদান করেছেন। নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকার তত্ত্বাবধানে এসব পরিবারের মধ্যে মানবিক সহায়তা প্রদান করা হয়। পাশাপাশি দেশব্যাপী মানবিক সহায়তার অংশ হিসেবে কমান্ডার ফ্লোটিলা ওয়েস্টের তত্ত্বাবধানে চালনা, বুজবুনিয়া, বটিয়াঘাটা বারনপাড়া এলাকায় ৫০০ কর্মহীন ছিন্নমূল পরিবারের মধ্যে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসহায়তা নগদ অর্থ প্রদান করা হয়।

এছাড়া চট্টগ্রামের বানৌজা ভাটিয়ারীর তত্ত্বাবধানে ভাটিয়ারীর আশপাশের এলাকার ২০০ পরিবারের মধ্যে খাদ্যসহায়তা প্রদান করা হয়। খাদ্যসহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে ১০ দিনের চাল, ডাল, তেল, আটা, ছোলা লবণসহ বিভিন্ন দ্রব্যসামগ্রী প্রদান করা হয়।

এদিকে বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসির দিকনির্দেশনায় বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি/ইউনিট কর্তৃক ত্রাণ বিতরণ, বিনা মূল্যে চিকিৎসাসেবা, অসামরিক সদস্যদের কভিড-১৯ ভ্যাকসিন প্রদানসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল বিমান বাহিনী সদর দপ্তর ইউনিট কর্তৃক পার্শ্ববর্তী এলাকা মিরপুর-১৪-এর অন্তর্গত জামিউল উলুম মাদ্রাসার এতিম দুস্থ শিশুদের মধ্যে ঈদ উপহার খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

বিমান বাহিনী সদর দপ্তর ইউনিটের এয়ার অধিনায়ক এয়ার কমডোর রুসাদ দীন আছাদ বিপিপি, এনডিইউ, এওডব্লিউসি, পিএসসির উপস্থিতিতে এতিম দুস্থ শিশুদের মধ্যে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে ঈদ উপহার খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। আইএসপিআর

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন