"সংহতি" সামাজিক দায়বদ্ধতা পূরণে তরুণদের উদ্যোগ

বণিক বার্তা অনলাইন

সমাজের প্রান্তিক পর্যায়ের দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চার প্রাক্তন শিক্ষার্থী গড়ে তুলেছেন 'সংহতি' নামের একটি সংগঠন। মূলত "অন্যের জন্য বাঁচো" প্রতিপাদ্যকে ধারণ করে অসহায় মানুষের মুখে একটু হাসি ফোটাতে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

কার্যক্রমের অংশ হিসেবে কভিড ১৯, লকডাউন, রমজান এবং আসন্ন ঈদকে বিবেচনায় নিয়ে সমাজের অসহায়   দুস্থ ষাটোর্ধ মানুষের পাশে থাকার প্রত্যয় নিয়ে কার্যক্রম পরিচালনা করছে।

এই কার্যক্রমের অংশ হিসেবে সিরাজগঞ্জ জেলার সদর উপজেলায় ঘোড়াচরা গ্রামের গরীব অসহায়দের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে প্রায় ১০০ ব্যক্তির মাঝে পোশাক ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে। দ্রব্য সামগ্রীর মধ্যে রয়েছে শাড়ি, লুঙ্গি, গামছা, জায়নামাজ, সেমাই, চিনি ও নগদ টাকা।

এসব  দ্রব্যসামগ্রী ক্রয়ে প্রয়োজনীয় অর্থ সংগ্রহে সংহতি উদ্যোক্তাদের, বন্ধু-বান্ধব, সহকর্মী, আত্মীয়-স্বজন এবং অন্যান্য শুভাকাঙ্ক্ষীরা সহযোগিতা করেন। 'সংহতি'র প্রত্যাশা সকলের সহযোগিতায় সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য আগামী দিনগুলোতেও এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

রমজান মাস উপলক্ষ্যে 'সংহতি'র উদ্যোগে মাগুরায় অসহায় ও হতদরিদ্রদের মাঝেও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। উল্লেখ্য, এর আগেও 'সংহতি'র পক্ষ থেকে নওগাঁ জেলায় অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

উদ্যোক্তাদের মধ্যে রয়েছেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মোঃ সালেহ মাহমুদ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সোহেলা মুসতারী, অনলাইন ভিত্তিক ব্যবসায়িক প্রতিষ্ঠান টুগেদার ক্রিয়েশন এর স্বত্বাধিকারী তাহমিনা সুলতানা এবং উন্নয়ন কর্মী ওসমান গনী।

সমাজের বিত্তবান ও তরুণরা সম্মিলিতভাবে কাজ করলে অসহায় মানুষের মুখে হাসি ফুটবে বলে বিশ্বাস সংগঠনটির উদ্যোক্তাদের।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন