করোনা মোকাবেলায় বিএনপিকে সতর্ক হওয়ার আহ্বান ওবায়দুল কাদেরের

বণিক বার্তা অনলাইন

করোনাভাইরাস মোকাবেলায় বিএনপিকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৃহস্পতিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটি আয়োজিত করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে নিজের বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন তিনি।

ওবায়দুল কাদের বলেন, করোনা বেগম খালেদা জিয়াকেও ছাড় দেয়নি। তাই এই মূহুর্তে রাজনীতি হচ্ছে অসহায়  মানুষের পাশে দাঁড়ানো। এই অদৃশ্য শক্তিকে মোকাবিলা করতে বিএনপিকে দোষারোপের রাজনীতি পরিহার করতে হবে।

ত্রাণ সামগ্রী বিতরণে সতর্ক থাকার পরামর্শ দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা সরকার জনগণের জীবন ও জীবিকার সুরক্ষায় যা করছে জনগণও তা ভালো করে জানে। ত্রাণ সামগ্রী বিতরণ করতে গিয়ে কোনভাবেই যেন বদনাম না হয় সেদিকে খেযাল রাখতে হবে।

সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে তিনি বলেন, করোনা মোকাবেলায় সবচেয়ে বড় অস্ত্র  মাস্ক। তাই সবাইকে শতভাগ মাস্ক পরিধান করা নিশ্চিত করতে হবে। দলের নেতাকর্মীদের সারাদেশে ক্যাম্পেইনের মাধ্যমে ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তুলতে হবে।

ওবায়দুল কাদের বলেন, বিশেষজ্ঞদের মতে ভারতে দ্বিতীয় ঢেউয়ের পর তৃতীয় ঢেউয়ের আঘাত আসতে পারে। তৃতীয় ঢেউ আরও ভয়াবহ হতে পারে। তাই যতই সীমাবদ্ধতা থাকনা কেন সবাইকে সতর্ক থাকতে হবে।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন