বৃহস্পতিবার | জুন ১৭, ২০২১ | ৩ আষাঢ় ১৪২৮

আন্তর্জাতিক খবর

করোনায় ভারতে একদিনে প্রায় ৪ হাজার মৃত্যু

বণিক বার্তা অনলাইন

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা শনাক্ত ও মৃত্যুতে রেকর্ড হয়েছে। এসময় ভারতে কভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৮০ জনের। এর মধ্য দিয়ে একদিনে কভিড-১৯ সংক্রমণ ও মৃতের সংখ্যা বিবেচনায় আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছে দেশটি। খবর ইন্ডিয়া এক্সপ্রেস ও এনডিটিভি।

আজ বৃহস্পতিবারের সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ১২ হাজার ২৬২ জন। এর মাধ্যমে দেশটিতে কভিড-১৯ শনাক্তের সংখ্যা ২ কোটি ৬ লাখেরও ওপরে চলে গেছে। এছাড়া বর্তমানে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা এসে দাঁড়িয়েছে ৩৫ লাখ ৬৬ হাজারে।

এর আগে গত ৩০ এপ্রিল একদিনে কভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্তের পরিমাণ বিবেচনায় ৪ লাখ ছাড়িয়ে যাওয়ার রেকর্ড গড়ে দেশটি। সে সময় ২৪ ঘণ্টায় ৪ লাখ ৮ হাজার জনের মধ্যে করোনাভাইরাস শনাক্তের রেকর্ড হয়। তবে এবার সেই রেকর্ড ছাড়িয়ে নতুন রেকর্ডে পৌঁছেছে ভারত।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৮০ জনের মৃত্যুর মধ্য দিয়ে এযাবত্কালে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ডে পৌঁছায় দেশটি। এর মধ্য দিয়ে ভারতে করেনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৩০ হাজার ১৬৮ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশটির কর্ণাটক ও কেরালা রাজ্যে যথাক্রমে ৫০ হাজার এবং ৪২ হাজার ব্যক্তির মধ্যে নতুন করে করোনা শনাক্তের রেকর্ড হয়েছে। অন্যদিকে একই সময়ে মহারাষ্ট্রে ৫৭ হাজারেরও বেশি মানুষের মধ্যে কভিড-১৯ শনাক্ত হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন