শনিবার | মে ১৫, ২০২১ | ১ জ্যৈষ্ঠ ১৪২৮

আন্তর্জাতিক খবর

ভারতে করোনায় মৃত্যু ও শনাক্তে আবারো রেকর্ড

বণিক বার্তা অনলাইন

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ৩ হাজার ৭৮০ জনের মৃত্যু হয়েছে, যা এ যাবৎকালে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এর মধ্য দিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ২৬ হাজার ১৮৮ জনে। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়া।

একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছে আরো ৩ লাখ ৮২ হাজার ৩১৫ জন। এর ফলে দেশটিতে মোট করোনা সংক্রমণের পরিমাণ দাঁড়িয়েছে ২ কোটি ৬ লাখ ৬৫ হাজার ১৪৮ জনে।

এখন পর্যন্ত কভিড-১৯ থেকে সুস্থ্য হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৬৯ লাখ ৫১ হাজার ৭৩১ জনে। আর বর্তমানে করোনা আক্রান্ত ৩৪ লাখ ৮৭ হাজার ২২৯ জন।

ভারতের মহারাষ্ট্রে করোনা সংক্রমণের হার সবচেয়ে বেশি। রাজ্যটিতে গত বছরে চেয়ে ভয়াবহ অবস্থা বিরাজ করছে। গত ২৪ ঘণ্টায় সেখানে ৫১ হাজার ৮৮০ জন নতুন করে কভিড-১৯ আক্রান্ত হয়েছে। এর মধ্য দিয়ে এ অঞ্চলে মোট সংক্রমিত রোগীর পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৪৮ লাখ ২২ হাজারে। একই সময়ে নতুন করে মহারাষ্ট্রে আরো ৮৯১ জন মারা গেছে।

সংক্রমণের দিক থেকে এর পরেই রয়েছে যথাক্রমে কেরালা, কর্ণাটক, উত্তর প্রদেশ তামিল নাড়ু এবং দিল্লির অবস্থান।

তবে করোনার শুরু থেকে এ পর্যন্ত সময়ের মধ্যে যুক্তরাষ্ট্রের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। এমন পরিস্থিতিতে মঙ্গলবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায় ফ্রাঞ্চাইজিভিত্তিক সবচেয়ে বড় ক্রিকেট আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-এর ২০২১ সালের সংস্করণটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন