শুক্রবার | মে ০৭, ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

দেশের খবর

গাংনীতে ভিজিডি কার্ডধারীদের নিম্নমানের চাল সরবরাহ

বণিক বার্তা প্রতিনিধি, মেহেরপুর

মেহেরপুরের গাংনী উপজেলা খাদ্যগুদাম থেকে বিভিন্ন ইউনিয়ন পরিষদে নিম্নমানের চাল সরবরাহ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। পরিপ্র্রেক্ষিতে খাদ্যগুদামে রক্ষিত চাল পরিদর্শন করেছেন সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান উপজেলা নির্বাহী কর্মকর্তা। গতকাল দুপুরে তারা দুটি খাদ্যগুদাম পরিদর্শন করে অভিযোগের সত্যতা পেয়েছেন। বাজারমূল্যের চেয়ে কম দামে সরকারি চাল ক্রয় এবং দীর্ঘদিন মজুদ থাকায় চালের মান নষ্ট হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, সম্প্রতি গাংনী উপজেলা খাদ্যগুদাম থেকে নিম্নমানের চাল সরবরাহ করা হয় বিভিন্ন ইউনিয়নের ভিজিডি কার্ডধারীদের। নয়টি ইউনিয়নে সরবরাহকৃত চাল নিয়ে বিপাকে পড়েন জনপ্রতিনিধিরা। বাধ্য হয়ে ওই চাল গ্রহণ করেন দুস্থরা। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম সেলিম শাহনেওয়াজ অবগত হন। অভিযোগ পেয়ে মেহেরপুর- গাংনী আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন, উপজেলা চেয়ারম্যান এমএ খালেক, উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম সেলিম শাহনেওয়াজ উপজেলা কৃষি কর্মকর্তা কেএম সাহাবুদ্দীন গতকাল খাদ্যগুদাম পরিদর্শনে যান।

গাংনী উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসান আলী জানান, গত মাসে ভিজিডির চাল সরবরাহ করার সময় জনপ্রতিনিধিরা চালের মান নিয়ে প্রশ্ন তোলেন। বিষয়টি অবগত হয়ে চাল ভিজিডি কার্ডধারীদের মাঝে বিতরণ যাতে করা যায় তার ব্যবস্থা করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা পরিষদের চেয়ারম্যানকে অনুরোধ করেন।

গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম সেলিম শাহনেওয়াজ জানান, বিভিন্ন ইউপি চেয়ারম্যান-মেম্বরদের অভিযোগ পেয়ে খাদ্যগুদাম কর্মকর্তাকে জিজ্ঞাসা করা হয়। তিনি নিম্নমানের চালের বিষয়টি স্বীকার করেন। তিনি আরো জানান, চালের মান খারাপের বিষয়ে জেলা প্রশাসক মন্ত্রণালয়ে জানাবেন এবং চাল কী করা হবে তার সিদ্ধান্ত চাইবেন বলেও জানান তিনি।

মেহেরপুর- গাংনী আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন জানান, বেশ কিছুদিন ধরে তিনি নিম্নমানের চালের ব্যাপারে শুনছেন। বিষয়টি তদন্তে এসে তার সত্যতা পান। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম সেলিম শাহনেওয়াজকে পারবর্তী করণীয় কী তার ব্যবস্থা গ্রহণে নির্দেশ দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন