শনিবার | মে ১৫, ২০২১ | ১ জ্যৈষ্ঠ ১৪২৮

শিল্প বাণিজ্য

ইএসজি-লিঙ্কড ডেরিভেটিভ বাস্তবায়ন স্ট্যান্ডার্ড চার্টার্ডের

শীর্ষস্থানীয় কমোডিটি ট্রেডিং ক্লায়েন্ট ট্র্যাফিগারার জন্য ইএসজি (এনভায়রনমেন্ট, সোস্যাল অ্যান্ড গভর্ন্যান্স) বেঞ্চমার্কের সঙ্গে সম্পৃক্ত প্রথম কমোডিটি হেজের মূল্য নির্ধারণ করার ঘোষণা দিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড।

লেনদেনটি ড্রাইভেটিভ রিস্ক ম্যানেজমেন্ট, গ্রিনহাউস গ্যাস সম্পৃক্ত টেকসই লক্ষ্যমাত্রা এবং বেস মেটাল সাসটেইনেবল সোর্সিংয়ের সমন্বয় ঘটায়।

লেনদেনটিকে এমনভাবে সাজানো হয়েছে, যাতে করে ট্র্যাফিগারাকে পূর্বশর্ত অনুযায়ী ইএসজি লক্ষ্যমাত্রা অর্জনের ভিত্তিতে নির্ধারিত হেজিং হারে প্রিমিয়াম বা ছাড় দেওয়া যায়। লক্ষ্যমাত্রাগুলো শীর্ষস্থানীয় থার্ড পার্টি প্রোভাইডার, ইআরএম, সার্টিফিকেশন অ্যান্ড ভেরিফিকেশন সার্ভিসেসের মাধ্যমে সঠিক নিয়মে স্বতন্ত্রভাবে পর্যবেক্ষণ রিপোর্ট করা হবে।

ট্র্যাফিগারা এশিয়া-প্যাসিফিকের সিইও চিন হুই ট্যান বলেন, সাসটেইনেবিলিটি বৃদ্ধির লক্ষ্যে স্ট্যান্ডার্ড চার্টার্ডের সঙ্গে বাস্তবায়িত ডেরিভেটিভ লেনদেন আমাদের এগিয়ে চলার পথে একটি বিশেষ গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

স্ট্যান্ডার্ড চার্টার্ডের হেড অব ফাইন্যান্সিয়াল মার্কেটস সেলস শারদ দেশাই বলেন, আমাদের গ্রাহকদের সাসটেইনেবিলিটি বাড়ানোর লক্ষ্য অর্জনে প্রয়োজনীয় পুঁজি সরবরাহে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। ইএসজি-লিঙ্কড ডেরিভেটিভ লেনদেনে আমরা সহযোগিতা করে থাকি। ঝুঁকি ব্যবস্থাপনা স্থায়িত্ব লক্ষ্য অর্জনে ট্র্যাফিগারাকে সহযোগিতা প্রদানের প্রয়াসে প্রথম ইএসজি-লিঙ্কড ডেরিভেটিভ লেনদেন স্ট্র্যাকচার করতে পারা আমাদের জন্য অত্যন্ত গর্বের।  বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন