রবিবার | মে ০৯, ২০২১ | ২৬ বৈশাখ ১৪২৮

শিল্প বাণিজ্য

সিএসিসিআই স্টিয়ারিং কমিটির সভা অনুষ্ঠিত

এশিয়া পশ্চিম প্রশান্ত মহাসাগরের ২৭টি দেশের বাণিজ্য শিল্প জাতীয় চেম্বারগুলোর নেটওয়ার্ক দ্য কনফেডারেশন অব এশিয়া-প্যাসিফিক চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিএসিসিআই) স্টিয়ারিং কমিটির সভা গত সোমবার ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। এতে এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম বক্তব্য রাখেন।

সভায় সিএসিসিআই প্রেসিডেন্ট এবং স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান সামির মোদি এফবিসিসিআইয়ের প্রেসিডেন্টকে ডি৮ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানান।

সভায় শেখ ফজলে ফাহিম বলেন, আমাদের মন্ত্রীদের সুবিধামতো আমরা মাসিক বা ত্রৈমাসিক অভ্যন্তরীণ মন্ত্রিসভা বৈঠক করতে পারি। মন্ত্রীরা তাদের শেষ পর্যায়ে বিষয়গুলো তাদের বিভিন্ন প্লাটফর্মে তুলে ধরতে পারেন। গবেষণারত কয়েকটি বিষয় ডব্লিউটিওর এজেন্ডায় না- থাকতে পারে। কিন্তু পরবর্তী মন্ত্রীপর্যায়ের বৈঠকে আলোচনার জন্য আমাদের বিষয়গুলো জানা দরকার।

ফিলিপাইনের চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (পিসিসিআই) সভাপতি বেনেডিক্টো ভি ইউজাইকো বলেন, কভিডের কারণে আমাদের অভ্যন্তরীণ বিষয়গুলোর দিকে নজর দেওয়া প্রয়োজন। ইউরোপ ভারত ভ্যাকসিন রফতানি করা বন্ধ করে দিয়েছে। এক্ষেত্রে আমাদের অন্য দেশ থেকে ভ্যাকসিন আমদানি করা প্রয়োজন। দ্বিপক্ষীয় বাণিজ্য বিনিয়োগ বৃদ্ধিতে নতুন ক্ষেত্র কৌশলগত সম্পর্ক গড়ে তোলা সম্ভব বলেও মত প্রকাশ করেন তিনি। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন