রবিবার | মে ০৯, ২০২১ | ২৬ বৈশাখ ১৪২৮

শিল্প বাণিজ্য

অনলাইনে চলছে মাসব্যাপী এসএমই পণ্য মেলা

এসএমই উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার প্রসারের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে প্রতি বছরের মতো এবারো অনুষ্ঠিত হচ্ছে আঞ্চলিক এসএমই পণ্য মেলা বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনা করে এবার অনলাইনে অনুষ্ঠিত হবে মেলা। গত সোমবার এটুআই এবং একশপের কারিগরি সহায়তায় আয়োজিত মেলার উদ্বোধন করেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন অধ্যাপক . মো. মাসুদুর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালন করেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) . মো. মফিজুর রহমান।

ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা, সিলেট আটটি বিভাগের এসএমই উদ্যোক্তারা মেলায় অংশগ্রহণ করতে পারবেন। এসব অঞ্চল থেকে এসএমই প্রতিষ্ঠানগুলো তাদের উৎপাদিত পণ্য নিয়ে অংশগ্রহণ করবে। মূলত ক্ষুদ্র মাঝারি শিল্প উদ্যোক্তা (এসএমই) কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং বাজার সম্প্রসারণ, এসএমই উদ্যোক্তাদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, যোগাযোগ সেতুবন্ধ তৈরিতে সহায়তা, এসএমই উদ্যোক্তা এবং ভোক্তাদের মাঝে পারস্পরিক সংযোগ স্থাপন এবং পণ্য উৎপাদন সেবা সৃষ্টির ক্ষেত্রে ভোক্তাসহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত পরামর্শ গ্রহণ মেলার মূল উদ্দেশ্য।

এবারে মেলায় অংশগ্রহণের জন্য কোনো রেজিস্ট্রেশন ফি প্রয়োজন হবে না। মেলায় একই সঙ্গে উদ্যোক্তাদের পণ্য প্রদর্শন বিক্রয়ের সুযোগ রয়েছে। এছাড়াও থাকছে সারা দেশে পণ্য ডেলিভারি এবং ক্রেতা-বিক্রেতার ভিডিও চ্যাট করার সুবিধা। মেলায় উদ্যোক্তারা তাদের পছন্দ মতো যেকোনো অনলাইন পোর্টালের মাধ্যমে বেচা-কেনা ডেলিভারি/পেমেন্ট করতে পারবেন। এছাড়া তারা এটুআই এবং একশপের মাধ্যমেও বেচা-কেনা করতে পারবেন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন