শুক্রবার | মে ০৭, ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

খবর

স্বাস্থ্যবিধি নিশ্চিতে রাজধানীর শপিংমলে ভ্রাম্যমাণ আদালত

বণিক বার্তা অনলাইন

করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি নিশ্চিতে রাজধানীর শপিংমল ও মার্কেটে অভিযান চালিয়ে প্রায় অর্ধশত মানুষকে জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ভ্রাম্যমান আদালত।

আজ মঙ্গলবার পান্থপথে বসুন্ধরা সিটি শপিং মলে ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রফিকুল হকের নেতৃত্বে দুপুর ১২ টা থেকে প্রায় দেড় ঘণ্টা  অভিযান চলে

অভিযানকালে মাস্ক পরেনি কিংবা সঠিকভাবে ব্যবহার করেনি এমন ১৭ জনকে মোট সাড়ে পাঁচ হাজার জরিমানা করা হয়।

একই সময়ে নিউমার্কেটে অভিযান চালায় আরেক ভ্রাম্যমাণ আদালত। ডিএমপি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জীব দাসের নেতৃত্বে পরিচালিত অভিযানে ২১ জনকে সাড়ে ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

শপিংমলে অভিযান চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রফিকুল হক বণিক বার্তাকে বলেন১৮৬০ দণ্ডবিধির ২৬৯ ধারায় মামলা হয়েছে এবং প্রত্যেককে ২শ থেকে ১ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন অংকের জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, করোনাসংক্রমণ রোধে ক্রেতা-বিক্রেতা উভয়কে মাস্ক পরিধান করেসামাজিক দূরত্ব বজায় রাখাসহ সকল স্বাস্থ্যবিধি মেনে প্রয়োজন। আজ শপিং মল ঘুরে আমরা দেখতে পেলাম অনেকেই স্বাস্থ্যবিধি মেনে চলছেন না।

অভিযান পরিচালনাকালে শপিংমলটির বিদ্যুৎ সরবারাহ বন্ধ ছিলো। আলোকস্বল্পতা আর গরমে তৃতীয় তলার উপরে যেতে পারেনি ভ্রাম্যমাণ আদালত।

এসময় আলী আসগর নামের এক বিক্রয়কর্মীকে ভ্রাম্যমাণ আদালত ১০০০ টাকা জরিমানা করলে তিনি বলেনবিদ্যুৎ না থাকায় গরমের জন্য অল্প কিছুক্ষনের জন্য মাস্ক খুলে রেখেছিলেন। তখনই ভ্রাম্যমাণ আদালত আমাকে জরিমানা করে।

 নিউমাকেটে ২১ জনকে মাস্ক না পড়ায়  ৬ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়েছে বলে ডিএমপি অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম বণিক বার্তাকে জানা

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন