শুক্রবার | মে ০৭, ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

খবর

সুন্দরবনের আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি

বণিক বার্তা অনলাইন

২৪ ঘণ্টা পার হলেও সুন্দরবন পূর্ব বিভাগে লাগা আগুন এখনো পুরোপুরি নেভেনি। সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দাসের ভারানী এলাকার এই আগুনে আনুমানিক দুই একর এলাকায় ছড়িয়ে পড়তে পারে বলে ধারণা করছে বন বিভাগ।

গতকাল সোমবার বেলা ১১টার দিকে শরনখোলা রেঞ্জের দাসের ভারানী টহল ফাঁড়ির অন্তর্গত বনে আগুন লাগলে নিয়ন্ত্রণে কাজ শুরু করে বন বিভাগ ও স্থানীয় কয়েক শ মানুষ। দুপুরের পর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট তাদের সঙ্গে যোগ দিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।


কিন্তু সোমবার পর্যন্ত আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে না আসায় তাঁরা ফায়ার লাইন (আগুন লাগা অংশের সঙ্গে অন্য অংশের মাটি কেটে আলাদা করে ছোট নালা তৈরি) কাটার কেটে রাখেন।

 

আজ মঙ্গলবার সকাল থেকে বাগেরহাট, শরনখোলা ও মোড়লগঞ্জ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট, বন বিভাগের আশপাশের ৭টি ফাঁড়ি, স্টেশনের কর্মীসহ সিপিজি (বন সুরক্ষা কমিটি) ও স্থানীয় লোকজন আগুন নেভাতে কাজ শুরু করেন। এসময় অন্তত সাড়ে ৩ মাইল দূরের নদী থেকে পাম্প করে পানি এনে আগুন নেভানোর কাজে চলে।

বাগেরহাট ফায়ারসার্ভিসের কর্মকর্তা গোলাম সারওয়ার বণিক বার্তাকে বলেন, বিক্ষিপ্তভাবে থেমে থেমে এখনো আগুন জ্বলছে, তবে নতুন করে কোন এলাকায় আগুন ছড়ায় নি। বিকেল নাগাদ আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে বলে জানান তিনি।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন