শুক্রবার | মে ০৭, ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

আন্তর্জাতিক খবর

মেক্সিকোতে মেট্রোরেলের ওভারপাস ধ্বসে নিহতের সংখ্যা বেড়ে ২৩

বণিক বার্তা অনলাইন

মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটিতে মেট্রোরেলের ওভারপাস ধ্বসে অন্তত২৩ জনের মৃত্যু হয়েছে উদ্ধারকারী দলের কর্মকর্তারা জানিয়েছেন, ওভারপাসটি ধ্বসে নিচে থাকা গাড়ির পর পড়ে যাওয়ায় হতাহতের সংখ্যা বেড়েছে। খবর সিএনএন

মেক্সিকোর নাগরিক সুরক্ষা কর্তৃপক্ষ (সিভিল প্রোটেকশন অথোরিটিজ) বলছে, স্থানীয় সময় সোমবার রাতে মেট্রোরেল চলাচলের ওভারপাসের একটি অংশ ধ্বসে যায়। এ সময় আহত হয়েছে অন্তত ৭০ জন।

মেক্সিকোর টেলিভিশন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায়, দুর্ঘটনাকবলিত রেলগাড়িটি ওভারপাস ভেঙে ঝুলে আছে। নিচেই রাস্তায় গাড়ি দেখা যাচ্ছে। এর পাশেই বাজছে সতর্কতামূলক সাইরেন ।

অন্য আরেকটি ভিডিওতে দেখা যায়,জরুরি স্বাস্থ্যসেবাকর্মী ও অগ্নিনির্বাপক দল দুর্ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। ধ্বংসাবশেষের মধ্যে ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা নাগরিকদের উদ্ধার করছেন তারা।

মেক্সিকোর সিটি মেয়র ক্লডিয়া শেইনবাওম এক টুইটে বলেন, একটি ভিম ভেঙে গিয়ে ওভারপাসটি ধ্বসে পড়েছে। তিনি বলেন, উদ্ধারকারী দল এবং জননিরাপত্তায় নিয়োজিত দায়িত্বপ্রাপ্তরা সেখানে কাজ করছেন।

তিনি বলেন, অনেক হাসপাতালের পরিষেবা প্রদানকারী দলসেখানে রয়েছে। আমরা শিগগিরই এ বিষয়ে আরো জানাবো

শেইনবাওম বলেন, অন্তত একটি গাড়ি ধ্বংসস্তুপের নিচে পড়েছে। জরুরি সেবাদানকারী দলের কর্মীরা সেখানে উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে।

দেশটির বর্তমান পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো এবরার্ড যখন মেক্সিকো সিটির মেয়র ছিলেন, তখন এই মেট্রোলাইনটি তৈরি হয়।

 এনিয়ে দুঃখ প্রকাশ করেছেন এবরার্ড। এক টুইট বার্তায় তিনি বলেন, মেট্রোর লাইনে আজ যেটি ঘটেছে সেটি একটিভয়ানক ট্র্যাজেডি। ভুক্তভোগী ও তার পরিবারের প্রতি আমার সমবেদনা জানাচ্ছি।

তবে, দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছে উদ্ধারকারী দল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন