শুক্রবার | মে ০৭, ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

দেশের খবর

ফেনীতে ভার্চুয়াল আদালতে ১৬১ আসামির জামিন

বণিক বার্তা প্রতিনিধি, ফেনী

ফেনীর আদালতে চলমান লকডাউন পরিস্থিতিতে ভার্চুয়াল শুনানিতে ১৬১ আসামি জামিন লাভ করেছেন। ১৩-২৯ এপ্রিল পর্যন্ত ৩১৮ জন আসামির জামিন আবেদন শুনানি শেষে ২২০ জনের আবেদন নামঞ্জুর করেন আদালত।

তবে আইনজীবীদের দাবি, যত দ্রুত সম্ভব স্বাস্থ্যবিধির বাধ্যবাধকতা আরোপ করে আদালতের কার্যক্রম স্বাভাবিক না করা হলে একদিকে মামলার জট বাঁধবে অন্যদিকে মানুষ ন্যায়বিচার থেকে বঞ্চিত হবে।

আদালতের সংশ্লিষ্ট কয়েকটি সূত্রে জানা যায়, লকডাউন পরিস্থিতিতে ১৩ এপ্রিল থেকে দেশজুড়ে ভার্চুয়াল আদালতের কার্যক্রম শুরু হয়। শুধু কারাগারে থাকা আসামিদের জরুরি জামিন শুনানি ছাড়া বাকি সব কার্যক্রম স্থগিত করে নির্দেশনা জারি করা হয়। সেই থেকে ফেনীতে এখন পর্যন্ত ভার্চুয়াল আদালতের কার্যক্রম চলমান।

জেলা দায়রা জজ . বেগম জেবুননেছার ভার্চুয়াল আদালতে সময়ের মধ্যে ১২৫ জন আসামির জামিন শুনানি নিষ্পত্তি করা হয়। এদের মধ্যে ৫৩ জনের জামিন মঞ্জুর করেন আদালত, বাকি ৭২ আসামির আবেদন নামঞ্জুর হয়।

জেলা নারী নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ ওসমান হায়দার সময় ৪০ জন আসামির জামিন শুনানি করে ১৪ জনের আবেদন মঞ্জুর ২৬ জনের নামঞ্জুর করেন।

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের কয়েকটি আদালতে সময় ২১৬ জনের জামিন শুনানিতে ৯৪ জনের জামিন মঞ্জুর করা হয়, নামঞ্জুর হয়েছে ১২২ জনের আবেদন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন