শুক্রবার | মে ০৭, ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

টকিজ

বছরে দুটি সিনেমা নির্মাণ করবেন আরিয়ান

ফিচার প্রতিবেদক

বছরে দুটি সিনেমা নির্মাণের পরিকল্পনার কথা জানালেন জনপ্রিয় নাট্যনির্মাতা মিজানুর রহমান আরিয়ান। তার প্রথম সিনেমা নেটওয়ার্কের বাইরে দেখা যাবে ওটিটি প্লাটফর্ম চরকি-তে। এটি ওয়েব সিনেমা হলেও প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া সিনেমার সঙ্গে কোনো পার্থক্য নেই বলে জানান ছোট পর্দার বড় ছেলে আরিয়ান।

মিজানুর রহমান আরিয়ান বণিক বার্তাকে বলেন, এখন থেকে আমি প্রতি বছর দুটি করে সিনেমা বানাব। এগুলো ওটিটি প্লাটফর্ম কিংবা প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হবে। বহির্বিশ্বে যেমন নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইমের সিনেমার সঙ্গে থিয়েটার বা সিনেমা হলে মুক্তি পাওয়া সিনেমার কোনো পার্থক্য থাকে না। আমিও ঠিক একইভাবে সিনেমা বানাব। কোনটা কোন ফর্মেশনে যাবে তার ওপর ভিত্তি করে কোনো পার্থক্য থাকবে না। যে সিনেমা ওটিটি প্লাটফর্মে মুক্তি দেয়া যাবে, সেটা প্রেক্ষাগৃহেও মুক্তি দেয়া যাবে। আমি সেভাবেই সিনেমা বানাব।

সিনেমায় মনোযোগ দিতে গিয়ে নাটক নির্মাণে ভাটা পড়বে কিনা জানতে চাইলে আরিয়ান বলেন, একদম না। নাটক আমার প্রিয় জায়গা। এটা কখনো ছাড়ব না। এখন যেমন বিশেষ দিবসের নাটক বানাচ্ছি। তখনো দুই ঈদ, ভালোবাসা দিবসসহ বিশেষ দিবসে নাটক বানাব।

মিজানুর রহমান আরিয়ান নেটওয়ার্কের বাইরে সিনেমার শুটিং করেছেন কক্সবাজার বান্দরবানের বিভিন্ন লোকেশনে। দুর্গম লোকেশনে শুটিংয়ের কাজটি ছিল বেশ চ্যালেঞ্জিং। তার পরও সেই চ্যালেঞ্জ তারা জয় করেছেন ভালোভাবেই। তারকাবহুল ছবিতে অভিনয় করেছেন শরিফুল রাজ, নাজিফা তুষি, ইয়াশ রোহান, ফারিন, অর্ষা, তাসনুভা তিশা, খায়রুল বাশার জোনায়েদ বোগদাদী।

সিনেমা প্রসঙ্গে পরিচালক বলেন, সদ্য বিশ্ববিদ্যালয় থেকে বের হওয়া চার বন্ধুর আনন্দ-বেদনা ভ্রমণের গল্প। বন্ধুত্ব ভালোবাসার গল্প বলবে নেটওয়ার্কের বাইরে ছবিতে। বাকিটা দর্শকদের জন্য তোলা রইল। দর্শকের ভালো লাগলেই আমার শ্রম সার্থক হবে। ছবিটি তারকাবহুল হলেও গল্পেই মূল ফোকাস করা হয়েছে বলে জানান তিনি।

প্রেম-ভালোবাসার গল্প বিশেষভাবে উপস্থাপনের মুন্সিয়ানা বাংলা নাটকে আরিয়ানকে দিয়েছে স্বতন্ত্র এক দর্শক শ্রেণী। বড় ছেলে, ব্যাচ ২৭, ব্যাচ ২৭ লাস্ট পেজ গল্পগুলো আমাদের, ভালো থাকিস বাবা, মিস্টার অ্যান্ড মিসেসসহ অসংখ্য জনপ্রিয় নাটকের স্রষ্টা মিজানুর রহমান আরিয়ানের নাটকের জন্য ঈদ, ভালোবাসা দিবসসহ বিশেষ দিবসগুলোতে অধীর আগ্রহে অপেক্ষা করে দর্শক। এবার ঈদেও বিশেষ পরিকল্পনা ছিল আরিয়ানের। কিন্তু করোনার প্রাদুর্ভাব লডকাউনের ফলে সে পরিকল্পনা বাস্তবায়ন সম্ভব হয়নি। তার পরও দর্শকদের হতাশ করবেন না আরিয়ান। দুটি নতুন নাটক একটি টেলিফিল্ম নিয়ে হাজির হচ্ছেন ঈদে। অপূর্ব-মেহজাবিন অভিনীত ভাগ্যক্রমে এবং আরফান নিশো-তাসনুভা তিশা অভিনীত তাকে ভালোবাসা বলে নাটক দুটি প্রচার হবে চ্যানেল আইয়ের ঈদ আয়োজনে। চিরকাল নামের টেলিফিল্মে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব সাফা করিব। এটিও প্রচার হবে চ্যানেল আইয়ে। এছাড়া ভাগ্যক্রমে নাটকটি চ্যানেল আইয়ের ইউটিউব প্লাটফর্মে এবং বাকি দুটি নাটক/টেলিফিল্ম সিএমভির ইউটিউব প্লাটফর্মে মুক্তি দেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন