শুক্রবার | মে ০৭, ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

খেলা

১১ বছর পর লিগ শিরোপা জিতল ইন্টার মিলান

ক্রীড়া ডেস্ক

দীর্ঘ ১১ বছর পর ইতালিয়ান সিরি-এ লিগের শিরোপা জিতে নিল ইন্টার মিলান। আজ রোববার পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানধারী দল আটালান্টা নিজেদের ম্যাচে সাসুওলোর সঙ্গে ড্র করলে ইন্টারের শিরোপা নিশ্চিত হয়ে যায়। 

আটালান্টার ড্রয়ের পর তাদের সঙ্গে ইন্টারের ১৩ পয়েন্টের দূরত্ব তৈরি হয়েছে। লিগের বাকি চার ম্যাচে আর ইন্টারকে ধরা কারো পক্ষেই সম্ভব নয়। শনিবার ক্রোটোনকে হারিয়ে শিরোপার প্রহর গুণছিল আন্তোনিও কন্তের ইন্টার। 

৩৪ ম্যাচ শেষে ইন্টারের পয়েন্ট ৮২, সমান ম্যাচে আটালান্টা ও এসি মিলানের পয়েন্ট সমান ৬৯। এর পরের দুটি স্থানে যথাক্রমে ন্যাপোলি (৬৭) ও জুভেন্টাস (৬৬)। অবশ্য জুভেন্টাস এক ম্যাচ কম খেলেছে।   

গত মৌসুমে লিগ চ্যাম্পিয়ন জুভেন্টাসের চেয়ে মাত্র এক পয়েন্ট কম ছিল ইন্টারের। সেই কষ্ট এবার দূর হলো শিরোপা জয়ের মধ্য দিয়ে। এর মধ্য দিয়ে জুভেন্টাসের অবিশ্বাস্য এক জয়যাত্রারও সমাপ্তি ঘটল, যারা টানা নয়টি লিগ শিরোপা জিতেছে। 

ইন্টারের কোচের দায়িত্ব নেয়ার দ্বিতীয় মৌসুমেই শিরোপার স্বাদ পেলেন কন্তে, যিনি একটি সময় জুভেন্টাসেরও কোচ ছিলে। ২০১০ সালে হোসে মরিনহোর অধীনে সিরি-এ ও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছিল ইন্টার মিলান। তারপর এই প্রথম স্কুদেত্তো ধরা দিল ইন্টারের হাতে। 

এটা কোচ হিসেবে কন্তের চতুর্থ লিগ শিরোপা। এর আগে ২০১১ থেকে টানা তিনটি লিগ শিরোপা জেতান জুভেন্টাসকে। এছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগে দায়িত্ব নিয়ে প্রথম মৌসুমেই লিগ শিরোপা জেতান চেলসিকে।   


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন