শুক্রবার | মে ০৭, ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

খেলা

শ্রীলংকার কাছে সিরিজ হারের মুখে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

শ্রীলংকা কাছে টেস্ট সিরিজ হারের দ্বারপ্রান্তে বাংলাদেশ। ক্যান্ডিতে দ্বিতীয় টেস্টে ৪৩৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিং করতে নামা বাংলাদেশ ওয়ানডে মেজাজে খেলে নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে লংকানদের কাজটি সহজ করে দিয়েছে। পাল্লেকেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ৫ উইকেটে ১৭৭ রান নিয়ে চতুর্থ দিন শেষ করে বাংলাদেশ। আলোকস্বল্পতায় অনেকটা আগেভাগে খেলা শেষ না হলে বাংলাদেশের স্কোরবোর্ডের চিত্রটা আরো করুণ হতে পারতো। অসম্ভবকে সম্ভব করে জিততে হলে আগামীকাল ৫ উইকেট হাতে নিয়ে আরো ২৬০ রান করতে হবে বাংলাদেশকে, আর শ্রীলংকার চাই বাংলাদেশের ৫ উইকেট।  

তামিম ইকবাল, সাইফ হাসানরা আত্মহুতি দিয়েছেন, নাকি তাদের সাবলীলভাবে খেলতে দেননি রমেশ মেন্ডিস ও জীবন জয়াবিক্রমা, সেটা নিয়ে তর্ক হতেই পারে। তবে এ দুই স্পিনারের ঘূর্ণি বলে ভর করেই শ্রীলংকা জয়ের ঘ্রাণ পাচ্ছে।

টেস্ট ইতিহাসেই কোনো দল কখনো ৪১৮ রানের বেশি তাড়া করে জিততে পারেনি। কাজেই ৪৩৭ রান তাড়া করে জয়ের আশা হয়তো মুমিনুল হকের দলও করেনি। হয়তো সে কারণেই দ্রুত ড্রেসিংরুমে ফেরার তাড়া ছিল তাদের! তামিম ২৬ বলে ২৪, সাইফ ৪৬ বলে ৩৪, নাজমুল হোসেন শান্ত ৪৪ বলে ২৬, মুমিনুল ৪৮ বলে ৩২ ও মুশফিকের ৬৩ বলে ৪০ রানের ইনিংসগুলোই সে কথাই বলছে। ফল যা হওয়ার তাই, ১৭১ রানের মধ্যেই নেই ৫ উইকেট। 

টপ অর্ডারের পাঁচজন বিদায় নেয়ার পর লিটন দাসের সঙ্গে যোগ দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। লিটন ১৪ ও মিরাজ ৪ রান নিয়ে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। মেন্ডিস ৮৬ রানে তিনটি ও জয়াবিক্রমা ৫৮ রানে দুটি উইকেট নেন।  

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলংকা: ৪৯৩/৭ ডি. ও ১৯৪/৯, ডি। বাংলাদেশ: ২৫১ ও ১৭৭/৫ (মুশফিক ৪০, সাইফ ৩৪, মুমিনুল ৩২, শান্ত ২৬, তামিম ২৪, লিটন ১৪*, মিরাজ ৪*; রমেশ ৩/৮৬, জয়াবিক্রমা ২/৫৮)। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন