শুক্রবার | মে ০৭, ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

খেলা

দ্বিতীয় টেস্টে ৪৩৭ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে বাংলাদেশকে ৪৩৭ রানের লক্ষ্য বেধে দিয়েছে স্বাগতিক শ্রীলংকা। প্রথম ইনিংসে বড় সংগ্রহের পরে দ্বিতীয় ইনিংসে সে ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি দিমুথ করুনারত্নের দল। আজ রোববার ম্যাচের চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসে মাত্র ১৯৪ রান তুলতে সক্ষম হয় স্বাগতিকরা।

এর আগে দ্বিতীয় ইনিংসে বোলিংয়ে জ্বলে ওঠেন টাইগার বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। মূলত তাইজুলেই ১৯৪ রানে থামে শ্রীলংকার ইনিংস। ৯ উইকেট হারিয়ে এই রানে ইনিংস ঘোষণা করেন লংকান অধিনায়ক করুনারত্নে। 

দ্বিতীয় ইনিংসে টাইগার স্পিনার তাইজুল ইসলাম শিকার করে পাঁচ উইকেট। অন্যদিকে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ লাভ করেন দুই উইকেট। এছাড়াও তাসকিন আহমেদ ও সাইফ হাসান নিয়েছেন ১ উইকেট করে।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৪৯৩ রানে ইনিংস ঘোষণা করে তারা। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২৫১ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। 

বাংলাদেশ দলের পক্ষে সর্বোচ্চ ৯২ রান করেন তামিম ইকবাল। এছাড়াও অধিনায়ক মুমিনুল হক ও উইকেট কিপার ব্যাটসম্যন মুশফিকুর রহিম অর্ধশতকের কাছাকাছি গিয়ে আউট হন। তারা করে যথাক্রমে ৪৯ ও ৪০ রান।

শ্রীলংকার পক্ষে অভিষিক্ত স্পিনার প্রবীণ জয়উইকরামা নেন  সর্বোচ্চ ৬ উইকেট। এছাড়াও পেসার সুরাঙ্গা লাকমান ও স্পিনার রমেশ মেন্ডিস প্রত্যেকে নেন ২ উইকেট করে।

রোববার ম্যাচের চতুর্থ দিনে অধিনায়ক করুনারত্নের অর্ধশতকে ভর করে সর্বোমোট ১৯৪ রান তুলতে সক্ষম হয় শ্রীলংকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন