শনিবার | মে ১৫, ২০২১ | ১ জ্যৈষ্ঠ ১৪২৮

টকিজ

ইউটিউবে রেকর্ড গড়ে এবার মফস্বল সাংবাদিক অপূর্ব

ফিচার প্রতিবেদক

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা, বড় ছেলে খ্যাত জিয়াউল ফারুক অপূর্ব অভিনীত ২০টি নাটক ইউটিউবে কোটি ভিউজের মাইলফলক স্পর্শ করেছে। এমন খবরের মধ্যেই মফস্বল সাংবাদিকের চরিত্রে হাজির হচ্ছেন তিনি। আসন্ন ঈদে তাকে দেখা যাবে একটি অনলাইন পত্রিকার মফস্বল সাংবাদিকের চরিত্রে।

সাংবাদিক, গীতিকার রাজীব আহমেদের লেখা নাটকটির নাম ব্রেকিং নিউজ পরিচালনা করেছেন রুবেল হাসান। এতে অপূর্বর পাশাপাশি অভিনয় করছেন সাবিলা নূর, কায়েস চৌধুরী, হিন্দোল রায় প্রমুখ। নাটকটি ঈদে একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে।

ব্রেকিং নিউজ নিয়ে নির্মাতা রুবেল হাসান বলেন, গত মাসে নাটকের শুটিং শেষ হয়েছে। ঈদের দিন একটি বেসরকারি টিভি চ্যানেলে নাটকটি প্রচার হবে। এছাড়া ঈগল মিউজিকের ইউটিউব প্লাটফরমে মুক্তি দেয়া হয়েছে নাটকটি।

ব্রেকিং নিউজ নিয়ে নাট্যকার রাজীব আহমেদ বলেন, ব্যক্তিগতভাবে আমি দীর্ঘদিন ধরে প্রিন্ট টেলিভিশন সাংবাদিকতার সঙ্গে যুক্ত আছি। আমার অভিজ্ঞতায় দেখেছি, দেশের মানুষের মধ্যে ধারণা আছে যে সাংবাদিক মানেই টাকা দিয়ে কেনা যায়, পোষা যায় এমন। জীবনের প্রয়োজনে হয়তো অনেক সময় কম্প্রোমাইজ কাউকে না কাউকে করতে হয়। কিন্তু সত্যিকার অর্থেই রাষ্ট্রীয় বা জাতীয় সংকটে সাংবাদিকরাই নীতি আদর্শ নিয়ে দাঁড়িয়ে যান। সে সময় কোনো সাংবাদিক মৃত্যুর ভয়ও করেন না। জীবনের পরোয়া করেন না। তখনই প্রমাণ হয়, সাংবাদিকতা একটি মহৎ পেশা। যারা সাংবাদিকদের নিয়ে ট্রল করেন তারা সঠিক তথ্যটাও কিন্তু পাচ্ছেন সাংবাদিকের কাছ থেকেই।

লেখক, সাংবাদিক রাজীব আহমেদ বলেন, একজন মফস্বল সাংবাদিক যখন কোনো জাতীয় ইস্যু সবার সামনে নিয়ে আসেন তখন সারা দেশে এটা নিয়ে হইচই পড়ে যায়। কিন্তু যে সাংবাদিক ঘটনাটি সামনে আনলেন তার পরিণতি কী হয় সে গল্প কারো জানা থাকে না। সেই জীবনের গল্প নিয়েই লেখা হয়েছে ব্রেকিং নিউজ। 

পরিচালক রুবেল হাসান বলেন, মফস্বল সাংবাদিকের জীবনের টানাপড়েনের গল্প ব্রেকিং নিউজ। গল্পটি কাল্পনিক। একজন সাংবাদিকের রোজগার কম, কিন্তু ভালোবাসার কারণে পেশাটা ছাড়তে পারেন না। আঁকড়ে ধরে থাকেন এমন এক সাংবাদিকের গল্প ব্রেকিং নিউজ।

এতে একজন মফস্বল সাংবাদিকের সংগ্রাম উঠে আসবে। নাটকে অপূর্বকে নতুনভাবে উপস্থাপনের চেষ্টা করা হয়েছে। তবে গল্পে অনেক নাটকীয়তা রয়েছে বলে জানান রুবেল হাসান।

অপূর্ব, সাবিলা নূরের মতো তারকার উপস্থিতি রাজীব আহমেদের গল্পের কারণে নাটকের সফলতা নিয়ে তিনি আশাবাদী।

এদিকে ইউটিউবে ভিউজের সংখ্যা এক কোটি ছাড়িয়েছে এমন অপূর্ব অভিনীত নাটকের সংখ্যা ২০। বাংলাদেশে আর কোনো অভিনেতা কৃতিত্ব গড়তে পারেননি। অপূর্বর বড় ছেলে দ্রুততম সময়ে এক কোটি ভিউজ অর্জন করা নাটক।

তার অভিনীত ২০টি নাটক কোটি ভিউজের মাইলফলক স্পর্শ করা নিয়ে জিয়াউল ফারুক অপূর্ব বলেন, এটা খুবই ভালো লাগার বিষয়। তবে অহংকারের বিষয় নয় মোটেও। এর মানে দর্শকরা আমাকে প্রচুর ভালোবাসা দিয়েছেন। একজন শিল্পীর কাছে এর চেয়ে বড় স্বীকৃতি আর কিছু হতে পারে না। আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি সব নির্মাতা, প্রযোজক, সহকর্মী দর্শকদের প্রতি। সবার সম্মিলিত প্রয়াসেই এটা সম্ভব হয়েছে।

করোনার প্রাদুর্ভাব বৃদ্ধির কারণে গত দুই মাস শুটিং থেকে দূরে আছেন অপূর্ব। গত বছর লকডাউন চলাকালে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। শুটিং থেকে বিরত থাকা প্রসঙ্গে অপূর্ব বলেন, আমি জানি এই ঈদের সময় শুটিংয়ে যেতে না পারা মানে ইন্ডাস্ট্রির অনেক ক্ষতি হয়ে যাওয়া। কিন্তু এটাও ঠিক, জীবনের মূল্য সবচেয়ে বেশি। আমার ইউনিটে ছাতা ধরা ছেলেটির জীবনও মূল্যবান। এসব ভেবেই ঘরে বসে আছি। তাছাড়া গত বছর খুব বাজে পরিস্থিতির শিকার হয়েছিলাম। বেঁচে যে আছি এটাও অনেক বড় ব্যাপার। অপেক্ষায় আছি পরিস্থিতি স্বাভাবিক হওয়ার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন