দৌলতদিয়ায় পারের অপেক্ষায় কয়েকশ যানবাহন

বণিক বার্তা প্রতিনিধি, রাজবাড়ী

চলমান সর্বাত্মক লকডাউনের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে এখনো ফেরি চলাচল করছে সীমিত আকারে। মাত্র দুটি ছোট ফেরি দিয়ে জরুরি যানবাহন পার করার কথা থাকলেও পারাপার করা হচ্ছে ব্যক্তিগত প্রাইভেটকার। ফেরি ঘাটে ভেড়ার সঙ্গে সঙ্গে প্রাইভেটকার ভেঙে ভেঙে যাত্রীতে পরিপূর্ণ হয়ে যাচ্ছে ফেরিগুলো। কোনো প্রকার সামাজিক দূরত্ব বা স্বাস্থ্যবিধি না মেনেই গাদাগাদি করে পার হচ্ছেন তারা।

গতকাল সকালে সরেজমিনে দৌলতদিয়া ফেরিঘাটে গিয়ে দেখা, যায় নদীর ওপার মানিকগঞ্জের পাটুরিয়া থেকে আসা ফেরি ভাষাশহীদ বরকত পন্টুনে ভেড়ার সঙ্গে সঙ্গে অন্তত ১০০ মোটরসাইকেল অন্তত ৩০০ যাত্রী হুড়োহুড়ি করে নামছেন।

এদিকে ফেরি চলাচল সীমিত থাকার কারণে গতকাল বিকালে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে তিন কিলোমিটার পর্যন্ত পারের অপেক্ষায় আটকে পড়ে পণ্যবাহী ট্রাক প্রাইভেটকারসহ অন্তত ৩০০ যানবাহন।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক মো. খোরশেদ আলম জানান, লকডাউন বাস্তবায়ন করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ফেরি চলাচল সীমিত করা হয়েছে। তবে জরুরি অ্যাম্বুলেন্স পার করার জন্য দুটি ফেরি চলাচল করছে। আর আটকে থাকা পণ্যবাহী ট্রাকগুলো রাতে পারাপার করা হবে। ঘাট এলাকায় সামাজিক দূরত্ব বজায় রাখতে মাঝেমধ্যে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হলেও কেউ শুনছেন না কারো কথা। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম বলেন, মানুষ যাতে সামাজিক দূরত্ব বজায় রাখে, মাস্ক পরে সেজন্য সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করা হচ্ছে। বিনা মূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে। আর ফেরি চালানো নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্ব।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন