রাজশাহীতে দোকান খুললেন দুটি মার্কেটের ব্যবসায়ীরা

বণিক বার্তা প্রতিনিধি, রাজশাহী

টানা লকডাউনে বন্ধই ছিল রাজশাহীর অধিকাংশই দোকানপাট। কিন্তু গতকাল প্রশাসনের অনুমতি ছাড়াই দোকান খুলে বসেন নগরীর আরডিএ মার্কেট এবং নিউ মার্কেটের ব্যবসায়ীরা। প্রশাসনের পক্ষ থেকেও ব্যবসায়ীদের কোনো বাধা দেয়া হয়নি। তবে জেলা প্রশাসক তাদের ২৮ এপ্রিল পর্যন্ত ধৈর্য ধারণ করতে বলেন।

এদিকে লকডাউনের মধ্যে অনুমতি ছাড়া দোকান খুললেও প্রথম দিনই হতাশ হয়েছেন ব্যবসায়ীরা। ক্রেতাদের উপস্থিতি একেবারেই হাতেগোনা। পথে পথে লোকজনকে আটকে দেয় পুলিশ। তবে হাল ছাড়তে নারাজ দোকানিরা। নিজেদের অস্তিত্ব রক্ষায় তারা যেকোনো মূল্যে দোকান খুলে রাখতে চান।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গতকাল সকাল ৯টা থেকে দোকান খুলতে শুরু করেন আরডিএ মার্কেটের ব্যবসায়ীরা। দোকান খোলা ছিল বেলা ৩টা পর্যন্ত। বিকাল ৪টা পর্যন্ত দোকান খুলে রেখেছিলেন নিউ মার্কেটের ব্যবসায়ীরা।

এর আগে দুপুরের দিকে দোকান খোলা নিয়ে জেলা প্রশাসকের সঙ্গে বৈঠক করেন ব্যবসায়ী নেতারা। সেখানে তাদের ২৮ এপ্রিল পর্যন্ত ধৈর্য ধরার আহ্বান জানানো হয়।

জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, ব্যবসায়ীরা তার কাছে প্রতিশ্রুতি দিয়ে গেছেন। ২৮ এপ্রিলের পর সরকার লকডাউন শিথিল করলে তারা ব্যবসা করার সুযোগ পাবেন। তবে জেলা প্রশাসককে দোকান বন্ধের প্রতিশ্রুতি দিয়ে এলেও কথা রাখেননি ব্যবসায়ীরা। তারা বিকাল পর্যন্ত দোকান খুলে রেখেছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন